মঙ্গলবার , ডিসেম্বর ৬ ২০২২
নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরে রাজশাহী বিভাগীয় কৃষক-ক্ষেতমজুর সমাবেশ অনুষ্ঠিত

নাটোরে রাজশাহী বিভাগীয় কৃষক-ক্ষেতমজুর সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
“কৃষক বাঁচাও দেশ বাঁচাও” শ্লোগানকে সামনে রেখে ১০ দফা দাবীতে নাটোরে রাজশাহী বিভাগীয় কৃষক-ক্ষেতমজুর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল তিনটার দিকে নাটোরের কানাইখালি পুরাতন বাস টার্মিনালে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের আয়োজনে নাটোর জেলা কৃষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে ‍উপস্থিত ছিলেন ফজলে হোসেন বাদশা, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সোহাগ এবং কেন্দ্রীয় নেতা জাকির হোসেন রাজু।

বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ। এ সময় বক্তারা আমন ধান ক্রয়ে লটারীতে অনিয়ম ও দুর্নীতি বন্ধ, উপজেলা খাদ্যশস্য ক্রয় কমিটিতে কৃষক ও ক্ষেতমজুর সংগঠনের প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ, আখের মূল্য মণপ্রতি ২শ’ টাকা নির্ধারণসহ ১০ দফা দাবী তুলে ধরে তা সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়াও যেসব বেসরকারী সংস্থার(এনজিও) উচ্চ সুদের কারণে কৃষক সর্বশান্ত হয়, অনেক সময় আত্মহত্যাও করে সেসব এনজিও’র বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবী জানানো হয়।

প্রধান অতিথি ফজলে হোসেন বাদশা তাঁর বক্তব্যে কৃষিখাতকে সর্বাধিক গুরুত্ব না দিলে দেশের উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেন। তিনি প্রশ্ন রাখেন দেশের মালিক যদি কৃষক-শ্রমিক-সাধারণ মানুষ হয়ে থাকেন তাহলে মধ্যস্বত্তভোগীরা কোটি কোটি টাকার মালিক হয় কিভাবে।

আরও দেখুন

নিখোঁজের ১৪ দিন পর নাটোরের নলডাঙ্গায় আখের জমি থেকে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, নাটোর: নিখোঁজের ১৪ দিন পর নাটোরের নলডাঙ্গায় আখের জমি থেকে রেজাউল করিম নামে …