শুক্রবার , অক্টোবর ৭ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে যৌন হয়রানিমুক্ত শিক্ষা নিশ্চিতে বৈঠক অনুষ্ঠিত

নাটোরে যৌন হয়রানিমুক্ত শিক্ষা নিশ্চিতে বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করার পদক্ষেপ হিসেবে যৌন হয়রানিমুক্ত শিক্ষা নিশ্চিতে নাটোরে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ব্রিটিশ কাউন্সিল এবং ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় উত্তরা উন্নয়ন সংস্থা এই বৈঠকের আয়োজন করে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার দিঘাপতিয়া এলাকায় উত্তরা উন্নয়ন সংস্থার কার্যালয় এ বৈঠক অনুষ্ঠিত হয়। সংস্থার সভাপতি ফারুক আহমেদ খান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের জেলা সভাপতি ও দিঘাপতিয়া এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিলের জেলা কর্মকর্তা অমর ডি কস্তা, দিঘাপতিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম সরকার, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাংবাদিক এম কামাল মৃধা, আব্দুল মজিদ, নাঈমুর রহমান, সুফি সান্টু, শিক্ষক ইকবাল শরীফ, আদরি খাতুন, ইউপি সদস্য জাকির হোসেন ও হেলেনা বেগম এবং ফজলুল উলুম কওমি মাদ্রাসার মুহতামিম সিদ্দিকুর রহমান।

যৌন হয়রানি শিক্ষা কার্যক্রমকে ব্যাহত করার পাশাপাশি সকল সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানে অস্বস্তির পরিবেশ সৃষ্টি করছে দাবি করে এর কর্ম পরিবেশ তৈরীর জন্য সমাজ থেকে মাদক নির্মূল, ধর্মীয় ও পারিবারিক মূল্যবোধ চর্চা,পরিবার সমাজ, শ্রেণিকক্ষ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে শুদ্ধাচার ও ন্যায় বিচার প্রতিষ্ঠার দাবি জানান বক্তারা।

এ ব্যাপারে সরকারের পাশাপাশি স্থানীয়ভাবে প্রত্যেক পরিবার থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্বরত ব্যক্তিদের ভয়েজ রেজ এবং নিজ দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়।

আরও দেখুন

ঈশ্বরদীতে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:ঈশ্বরদীর  মুলাডুলী ইউনিয়নের নিকরহাটা গ্রামে  রায়হান মোল্লা (২২) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ …