নীড় পাতা / আইন-আদালত / নাটোরে ভেজাল খেজুরের গুড় তৈরীর দায়ে চার গাছির এক মাসের কারাদন্ড

নাটোরে ভেজাল খেজুরের গুড় তৈরীর দায়ে চার গাছির এক মাসের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক:
গাছ থেকে সংগৃহিত খেজুরের রসে চিনি মিশিয়ে ভেজাল গুড় তৈরীর দায়ে নাটোরে চার গাছিকে এক মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার দুপুরে নাটোর সদর উপজেলার কৈগাড়ি গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ডাদেশ দেন নাটোর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রনী খাতুন।

এক মাস করে কারা দন্ডাদেশপ্রাপ্ত চার গাছিরা হচ্ছে- রাজশাহী জেলার বাঘা উপজেলা এলাকার গোলাম রব্বানীর ছেলে মনোয়ার হোসেন (৪০), কায়েম উদ্দিনের ছেলে কাজেম উদ্দিন (৪০), আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন (৪০) এবং চয়েন উদ্দিনের ছেলে রকিবুল হাসান (২৪)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রাজশাহীর বাঘা এলাকা থেকে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের কৈগাড়ি গ্রামে অবস্থান করে অভিযুক্তরা স্থানীয় বাসিন্দাদের খেজুর গাছ থেকে রস সংগ্রহ করেন। সংগৃহিত রসে চিনি মিশিয়ে ভেজাল খেজুর গুড় তৈরী করে বিপনন করে আসছিল তারা। এ সময় বস্তা বোঝাই চিনিও উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনী খাতুন নারদবার্তা’কে বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় অভিযুক্তদের স্বীকারোক্তিমুলক জবানবন্দীর ভিত্তিতে বিনাশ্রম এক মাস করে কারা দন্ডাদেশ প্রদান করা হয়েছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …