নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন

নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ
শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার নাটোর আধুনিক সদর হাসপাতালে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ এসএম জাকির হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ রাশেল আহমেদ সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ। 

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, নাটোর জেলায় এবার ৬ থেকে ১১ মাস বয়সী ২৬হাজার ৭শ’ ৩৭ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ১৯ হাজার ৮৫ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে এজন্য জেলায় ১৩৮৮টি কেন্দ্রে স্বাস্থ্য সহকারী, কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার, পরিবার কল্যাণ সহকারী ও স্বেচ্ছাসেবক সহ ২ হাজার ৯ শ’ ৭২ জন কর্মী ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত থাকবে।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …