নীড় পাতা / টপ স্টোরিজ / নাটোরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি

নাটোরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদকঃ
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি পদবী ও গ্ৰেড পরিবর্তনের দাবিতে কর্মবিরতি পালন করছে। সোমবার সকাল নয়টা থেকে এই কর্মবিরতি শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ের ৩য় শ্রেনীর কর্মচারীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ থেকে সকাল ৯ টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে এই কর্মবিরতি শুরু করে তারা। এ সময় তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ব্যানার ঝুলিয়ে মাটিতে বসে কর্মবিরতি পালন করে।

নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের আন্দোলনকারী আক্তারুজ্জামান জানান, প্রশাসন বিকেন্দ্রীকরণের পর মাঠ পর্যায়ে ১৫ টি দপ্তরের কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীত করা হয়েছে।কিন্তু বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদের কোন পরিবর্তন করা হয়নি। তারা ইতিপূর্বে এ ব্যাপারে দাবি জানালেও তাদের পদবী এবং গ্ৰেডের পরিবর্তনের কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তারই পরিপ্রেক্ষিতে আজ থেকে তারা প্রতিদিন সকাল ৯ টা থেকে বিভিন্ন মেয়াদে কর্মবিরতির ঘোষণা দিয়ে এই কর্মবিরতি পালন শুরু করে।

এরমধ্যে ২০-২১ জানুয়ারি সকাল ৯ টা থেকে বেলা এগারোটা পর্যন্ত ২ঘণ্টা, ২২ থেকে ২৩ জানুয়ারি সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত তিন ঘণ্টা, ২৭ থেকে ২৮ জানুয়ারি সকাল ৯ টা থেকে দুপুর একটা পর্যন্ত চার ঘণ্টা, ২৯ জানুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি পরীক্ষার কারণে কর্মসূচির বিরতি থাকবে।

পরবর্তীতে ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে। উল্লেখিত সময়ের মধ্যে দাবি বাস্তবায়নে অগ্রগতি না হলে ঢাকা প্রেসক্লাবে সমাবেশের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আরও দেখুন

নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলে উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক: শিল্প মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের সরকারি চিনিকল গুলোর মধ্যে সর্বোচ্চ আখ উৎপাদন, সরবরাহ এবং …