নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বড়াইগ্রামে অস্বাভাবিক শিশুর জন্ম

নাটোরের বড়াইগ্রামে অস্বাভাবিক শিশুর জন্ম

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে অস্বাভাবিক আকৃতি নিয়ে এক মেয়ে শিশুর জন্ম হয়েছে। মানবদেহে মস্তিষ্ক মাথার খুলির ভেতরে থাকলেও এই শিশুটির মস্তিষ্ক মাথার খুলির বাইরে। শিশুটি জন্ম নিয়েছে উপজেলার ধানাইদহ গ্রামের দিনমজুর জাহিদুল ইসলাম ও সোনিয়া খাতুন দম্পতির ঘরে। বিরল আকৃতির এ শিশুটিকে এক নজর দেখতে স্থানীয়রা হাসপাতালে ভিড় করছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার উপজেলার বনপাড়ায় জাহেদা হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে শিশুটির জন্ম হয়। কিন্তু তার মাথার গঠন স্বাভাবিক নয়। তার মস্তিষ্ক মাথার খুলির বাইরে ঝুলছে। এতে নবজাতক সন্তান হওয়ায় আনন্দের পরিবর্তে পরিবারটিতে চরম হতাশা নেমে এসেছে।

এ ব্যাপারে শিশুটির পিতা জাহিদুল ইসলাম বলেন, অনেক আশা নিয়ে স্ত্রীকে হাসপাতালে নিয়ে এসেছিলাম। কিন্তু আল্লাহ আমাকে এ কেমন সন্তান দিলেন। তিনি আরও বলেন- শুনছি, উপযুক্ত চিকিৎসা করালে নাকি সে ভালো হতে পারে। কিন্তু এত টাকা খরচ করার আমার সাধ্য কোথায়।

বনপাড়া জাহেদা হাসপাতালের কনসালটেন্ট ডা. জাহেদুল ইসলাম জানান, একে মেনিঙ্গোসিল বলে। শিশুটি জীবিত আছে, দুধ খাচ্ছে। শিশুটিকে ঢাকা অথবা রাজশাহীতে নিউরোসার্জনের কাছে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

আরও দেখুন

শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে নাটোরে ৬ষ্ঠ জাতীয় ভোটার  দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা  ও …