নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে প্রাথমিক বিদ্যালয়ের সাথে রুম টু রিডের কর্মশালা অনুষ্ঠিত

নাটোরে প্রাথমিক বিদ্যালয়ের সাথে রুম টু রিডের কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোর জেলার গুরুদাসপুর ও নলডাঙ্গা উপজেলার ৫০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ৪ বছর মেয়াদী সংস্থা কর্তৃক গৃহিত ও বাস্তবায়িত সাক্ষরতা কর্মসূচীর সমাপনী ও স্থায়ীত্বকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শহরের কানাইখালীস্থ সাহারা প্লাজায় এই কর্মশালার আয়োজন করে সংস্থাটির নাটোর ফিল্ড অফিস। ২০১৬ সাল থেকে ওই দুই উপজেলায় এ কর্মসূচি বাস্তবায়ন করে আসছে রুম টু রিড।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে.এম আনোয়ার হোসেন ও বিশ্বজিৎ কুমার সাহা, উপজেলা শিক্ষা অফিসার নলডাঙ্গার মোস্তাফিজুর রহমান তালুকদার এবং গুরুদাসপুরের এসএম রফিকুল ইসলাম ও রিসোর্স ইন্সট্রাক্টর আব্দুল গফুর প্রমূখ বক্তব্য রাখেন।

কর্মশালায় সংস্থার ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিন ওই দুই উপজেলার ৫০ টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতিদের মধ্যে কর্মসূচি হস্তান্তর ও দীর্ঘস্থায়ী পরিকল্পনা জন্য চলমান ও ভবিষ্যত কার্যক্রম উপস্থাপন করেন। এ সময় অন্যদের মধ্যে সহকারি উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। প্রোগ্রাম অফিসার হাবিবা খাতুন কর্মশালাটি সঞ্চালনা করেন।

উল্লেখ্য, চার বছর মেয়াদী কর্মসূচি শেষে রুম টু রিডের চলমান সহযোগিতা সমাপ্তকরণ ও পরবর্তি দীর্ঘস্থায়ী পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …