নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে নির্বাচনী প্রচারে গ্রাম পুলিশ

নাটোরে নির্বাচনী প্রচারে গ্রাম পুলিশ


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে আগাম প্রচারে গ্রাম পুলিশ কে ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি সদর উপজেলার বড় হরিশপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ওসমান গণি ভুঁইয়া আগাম প্রচারে গ্রাম পুলিশকে দিয়ে পোস্টার সাঁটানো কাজে ব্যবহার করায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

আজ দুপুরে বড়হরিশপুর ইউনিয়ন পরিষদে যেতে ঘোষপাড়া ব্রিজের (দক্ষিণ-পূর্বে) মুচির মোড় এলাকায় কয়েকজন গ্রাম্য পুলিশকে বর্তমান চেয়ারম্যানের পোষ্টার লাগাতে দেখা যায়। গ্রাম্ পুলিশের সদস্য সুলতানকে জিজ্ঞাসা করতেই আশেপাশের অন্য গ্রাম পুলিশ সদস্যরা দ্রুত এলাকা ছাড়েন।

পরে এলাকাবাসিসহ স্থানীয়রা সুলতানকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ভাই চেয়ারম্যানের আদেশ তাই করতে হবে। চাকরিতো করতে হবে। তবে সচিব সাহেব মানা করেছিলেন। কিন্তু চেয়ারম্যানের আদেশ না মানলে চাকরি থাকবে না।

স্থানীয় একজন জানান, চেয়ারম্যান তাঁর রসুনের জমির ক্ষেত মজুর হিসাবে গ্রাম্য পুলিশকে ব্যবহার করেন। বিষয়টা হতাশা জনক। যেখানে গ্রাম পুলিশরা গ্রামসহ স্থানীয় সমস্যায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সহযোগী হিসাবে কাজ করেন, সেখানে চেয়ারম্যানের ব্যক্তিগত কাজে ব্যবহার করা কতটা নায্য।

এ ব্যাপারে চেয়ারম্যান ওসমান গনি ভূঁইয়ার সঙ্গে তার মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তিনি কল রিসিভ করেননি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, এটি কোনক্রমেই সঠিক না আমি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

উল্লেখ্য ইউনিয়ন পরিষদের নির্বাচন সমাগত না হলেও স্থানীয় অনেকেই তাদের আগাম প্রচার-প্রচারণা মাধ্যমে তাদের প্রার্থিতা জানান দিতে শুরু করে দিয়েছেন।

আরও দেখুন

গাঁজা কুড়াতে জনগনের উপচে পরা ভীড়!

নিজস্ব প্রতিবেদক: মাদকদ্রব্য গাঁজা কুড়াচ্ছে শতশত জনগন। এমন ঘটনাটি ঘটেছে নাটোরের নলডাঙ্গায়। শনিবার (১৩ জুলাই) …