নীড় পাতা / আইন-আদালত / নাটোরে নারদ নদের তীরে অবৈধ স্থাপনা এবং দখল উচ্ছেদ শুরু

নাটোরে নারদ নদের তীরে অবৈধ স্থাপনা এবং দখল উচ্ছেদ শুরু

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে নারদ নদের তীরে অবৈধ স্থাপনা এবং দখল উচ্ছেদ শুরু করেছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। সোমবার সকাল দশটার দিকে এই অবৈধ দখলে থাকা জায়গা এবং স্থাপনা ভাঙ্গার কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

এই অভিযান শুরু করা হয় নাটোরের নিচাবাজার সংলগ্ন হাসপাতাল রোডের হেমাঙ্গিনী ব্রিজের পূর্ব পাশ থেকে। উচ্ছেদ অভিযানে প্রচুর পরিমাণ পুলিশ এবং র‌্যাব মোতায়েন করা হয়েছে যাতে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

গত ১ ডিসেম্বর পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার নাটোরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিক, সুধী সমাজ, জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে এক মতবিনিময় সভা করেন।

সেসময় তিনি জানান, ২৩ ডিসেম্বর থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হবে। তারই প্রেক্ষিতে নারদ নদের অবৈধ দখলদার এবং স্থাপনার মালিকদের নোটিশ প্রদান করেছে জেলা প্রশাসন যাতে সহজেই তারা নিজেদের দখলে থাকা জায়গা ছেড়ে দেন এবং অবৈধ স্থাপনা সরিয়ে নেন। ইতিমধ্যে অনেকেই তাদের স্থাপনা সরিয়ে নিয়েছেন এবং দখল ছেড়ে দিয়েছেন। কিন্তু যারা তাদের স্থাপনা সরিয় নেননি আজ থেকে সেগুলো ভাঙ্গার কাজ এবং উচ্ছেদের কাজ শুরু করেছে জেলা প্রশাসন।

উল্লেখ্য নারদ নদ ছাড়াও আরো দুটি নদী নন্দকুজা এবং বড়ালের তীরে অবৈধ স্থাপনা এবং দখলমুক্ত করা হবে।

আরও দেখুন

‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’

নিউজ ডেস্ক:বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জুনায়েদ …