নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে দূরপাল্লার কোচ ও লোকাল বাস চলাচল করলেও স্বাভাবিক নয়

নাটোরে দূরপাল্লার কোচ ও লোকাল বাস চলাচল করলেও স্বাভাবিক নয়

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে দূরপাল্লার কোচ ও লোকাল বাস চলাচল করলেও তা স্বাভাবিকের চেয়ে অনেক কম। আজ বৃহস্পতিবারও লোকাল বাসগুলো জেলার মধ্যে চলাচল করতে দেখা গেছে। তবে নূতন সড়ক পরিবহন আইন হওয়ার পর এসব বাস চলাচল অনেক কমে গেছে।

নাটোর শহরের মাদ্রাসা মোড়, হরিশপুর বাইপাস ও বনপাড়া বাইপাস মোড় থেকে পাওয়া তথ্যে মতে, দূরপাল্লার কোন বাসও চলতে দেখা যায়নি। ফলে যাত্রীদের গন্তব্যে যাওয়ার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। এতে করে তাদের দুর্ভোগ বেড়েছে। তবে বি.আর.টিসি’র বাস চলাচল করতে দেখা গেছে।

অপরদিকে ফিটনেস বিহিন গাড়িগুলো টার্মিনালে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল করলেও স্বাভাবিকের চেয়ে অনেক কম।

কারণ হিসেবে জেলা ট্রাক ও ট্যাংক লরি সমিতির সভাপতি মোস্তারুল আলম জানান, নাটোরের বাস মালিক ও শ্রমিকরা গাড়ি চালাতে চাইলেও তাদের বাসগুলো পাবনা, রাজশাহী সহ অন্যান্য জেলায় প্রবেশে বাধা দেওয়া হচ্ছে। সে কারণে তারা শুধুমাত্র জেলার মধ্যে তাদের গাড়িগুলো চালাচ্ছেন। ফিটনেস বিহীন বাসগুলো নূতন সড়ক পরিবহন আইন হওয়ার পর রাস্তায় বের হচ্ছে না। যদি তাদের গাড়ির কাগজ-পত্র করার বিষয়টি সহজ করে দেওয়া হয় তাহলে সব গাড়ি রাস্তায় চলাচল করতে পারবে।

এদিকে ঢাকা কোচ অন্যান্য সময়ের চেয়ে অনেক কম। ঢাকায় যাওয়ার জন্য যাত্রীরা দীর্ঘক্ষণ অপেক্ষা করে তবে কোচে সিট পাচ্ছেন।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …