বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরে তিন ভাইয়ের ৭ বছর করে কারাদণ্ড

নাটোরে তিন ভাইয়ের ৭ বছর করে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে অবহেলাজনিত মৃত্যু ঘটানোর দায়ে তিন ভাইয়ের বিরুদ্ধে সাত বছর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নাটোরের দায়রা জজ আবদুর রহমান সরদার এই দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন নাটোরের লালপুর উপজেলার ডহরশৈলা গ্রামের নূর ইসলামের ছেলে মো.শাহীন (৪৬) মো.আয়াতুল্লাহ (৪৩) ও মোঃ সানা (৩৭)।

দায়রা জজ আদালতের সহকারি সরকারি কৌঁসুলি (এপিপি) মাসুদ হাসান রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন। রায়ে বিচারক বলেছেন, মামলাটি যদিও নরহত্যা অর্থাৎ ৩০২ ধারায় দায়ের করা হয়েছিল। কিন্তু বিচারমলে আসামিদের বিরুদ্ধে পূর্ব পরিকল্পিত হত্যা করার অপরাধ প্রমাণিত হয়নি। তবে আসামিদের মারপিটের কারণেই মৃত্যু সংঘটিত হয়েছে। কাজেই এর দায় আসামিদেরকেই বহন করতে হবে। আদালত আসামিদের সাত বছর সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদি একই উপজেলার আহম্মদপুর গ্রামের নাজমুল ইসলাম। ২০০৮ সালের ৮ এপ্রিল বিকেল ৩টার দিকে বাদির পিতা রেফাজ উদ্দিন সরকার ডহরশৈলা ইক্ষু কেন্দ্রের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এ সময় আসামিরা পূর্ব বিরোধের জের ধরে তাকে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। পরে পথচারিরা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরের দিন তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় লালপুর থানায় হত্যা মামলা হয়। তদন্ত শেষে লালপুর থানার উপ পরিদর্শক আমিনুল ইসলাম একই বছরের ১৩ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলাটি বিচারের জন্য দায়রা জজ আদালতে আসলে ১১ জন সাক্ষি সাক্ষ্য প্রদান করেন। সাক্ষ্য প্রমাণে দন্ডবিধির ৩০৪ ধারার অপরাধ (অবহেলা জনিত মৃত্যু) প্রমাণিত হওয়ায় আদালত তিন সহদরের বিরুদ্ধে উল্লেখিত দন্ডাদেশ দেন।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …