শনিবার , জানুয়ারি ২২ ২০২২
নীড় পাতা / ই-লার্নিং / নাটোরে ‘ডিজিটাল বাংলাদেশের জন্য ই-গভর্নমেন্ট মাস্টারপ্ল্যান প্রণয়ন’ শীর্ষক প্রশিক্ষণ শুরু

নাটোরে ‘ডিজিটাল বাংলাদেশের জন্য ই-গভর্নমেন্ট মাস্টারপ্ল্যান প্রণয়ন’ শীর্ষক প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক প্রকল্প কর্তৃক গৃহীত ডিজিটাল মিউনিসিপালিটি সার্ভিস সিস্টেম ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় মিউনিসিপালিটি সার্ভিস সিস্টেম ইউজার প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। নাটোর পৌরসভা মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করা হয়।

সোমবার সকাল ১০ টার দিকে এই কর্মশালার উদ্বোধন করা হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সিংড়া পৌরসভার মেয়র মোহাম্মদ জান্নাতুল ফেরদৌস, ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর‌ জাফুরুল আলম খান, প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মিস্টার কুকি হান, সিস্টেম ট্রেনিং এক্সপার্ট জনসান আন, বাংলাদেশের আইসিটি স্পেশালিস্ট সৈয়দ মো: জাহিদ ইবনে আমিন।

এছাড়াও প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার ১০ জন সিংড়া পৌরসভার ৬ জন এবং রংপুরের পীরগঞ্জ পৌরসভার ৫ জন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

যে কয়েকটি সেবা ডিজিটালাইজেশনের জন্য এই ট্রেনিং সেগুলো হলো অনলাইন সার্টিফিকেট ট্রেড লাইসেন্স হোল্ডিং ট্যাক্স এবং প্রপার্টি ম্যানেজমেন্ট। উপরোক্ত সেবাগুলো ডিজিটালাইজেশনের পর পৌরসভার নাগরিকগণ পৌরসভায় না এসেই বাড়িতে বসে ইন্টারনেট বা অনলাইনের মাধ্যমে এই সেবাগুলো পাবেন। এর উদ্দেশ্য সময় এবং অর্থ দুটোই সাশ্রয় করা।

আরও দেখুন

হিলিতে পেঁয়াজের কেজি ২২ টাকা, ভারতীয় পেঁয়াজের আমদানি কমেছে

নিজস্ব প্রতিবেদক, হিলি: হিলিতে ভারতীয় পেঁয়াজের আমদানি কমেছে। বাজারে দেশি পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকায় ও …