বৃহস্পতিবার , ডিসেম্বর ১ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে জাতীয় “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন 

নাটোরে জাতীয় “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন 


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে চার দিন ব্যাপী জাতীয়“এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০ টার দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে যমুনা টিভির সিনিয়র করেসপনডেন্ট নাজমুল হাসানের ছেলে নক্ষত্রসহ শিশুদের ভিটামিন খাওয়ানোর মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। চলবে ১৯ জুন পর্যন্ত। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ রোজি আরা খাতুন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ রায়, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমানসহ চিকিৎসকবৃন্দ।

সিভিল সার্জন কার্যালয় সুত্র মতে এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬৪৭২ জন শিশুকে ১ লাখ ইউনিটের একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১ থেকে ৫ বছর বয়সী ২ লাখ ২৬ হাজার ৪৪২ জন শিশুকে একটি করে ২ লাখ ইউনিটের উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে বলে এ সময় জানানো হয়। এজন্য জেলায় ১৩৮৮টি কেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের মাঠ কর্মী ও স্বেচ্ছাসেবক সহ ২ হাজার ৯৮১ জন কর্মী ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত থাকবে।

আরও দেখুন

আত্রাইয়ে ৬ বছরের শিশু ধর্ষন,থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক,রাণীনগরঃ নওগাঁর আত্রাইয়ে ৬বছর বয়সি এক কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। …