নীড় পাতা / কৃষি / নাটোরে কৃষক-ক্ষেতমজুর সমাবেশ সফল করতে পথসভা অনুষ্ঠিত: দাবী ১০ দফা

নাটোরে কৃষক-ক্ষেতমজুর সমাবেশ সফল করতে পথসভা অনুষ্ঠিত: দাবী ১০ দফা

নিজস্ব প্রতিবেদকঃ
“কৃষক বাঁচাও দেশ বাঁচাও” শ্লোগানকে সামনে রেখে নাটোরে কৃষক-ক্ষেতমজুর সমাবেশ সফল করতে মিছিল ও পথসভা করেছে জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়ন। আগামী ৩১ ডিসেম্বর নাটোরের কানাইখালি পুরাতন বাস টার্মিনালে অনুষ্ঠিতব্য রাজশাহী বিভাগীয় কৃষক-ক্ষেতমজুর সমাবেশ সফল করার লক্ষ্যে এই পথসভার আয়োজন করা হয়।

রবিবার দুপুর ১২টার দিকে নাটোরের কানাইখালি পুরাতন বাস টার্মিনাল এলাকার প্রধান সড়কে মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভা করে জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের নাটোরের নেতৃবৃন্দ।

এ সময় বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতি নাটোর জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান মিজান, নাটোর জেলা যুব মৈত্রীর সভাপতি মাহাবুবুল আলম সাধারণ সম্পাদক বিশ্বনাথ দাস বিশু প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব হলেও কৃষকের মুখে আজ হাসি নাই। কৃষক তার অর্জিত ফসলের ন্যায্য মূল থেকে বঞ্চিত। তারা আরও বলেন, দেশকে বাঁচাতে হলে কৃষককে বাঁচাতে হবে, আর কৃষককে বাঁচাতে হলে কৃষি পণ্যের দাম কমানো সহ কৃষি বাজারকে দুর্নীতিমুক্ত করে কৃষকের ন্যায্য মূল্য দিতে হবে।

পথসভা থেকে আগামী ৩১ ‍ডিসেম্বর নাটোরের পুরাতন বাস টার্মিনালে অনুষ্ঠিতব্য রাজশাহী বিভাগীয় কৃষক-খেতমজুর সমাবেশ সফল করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, উক্ত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন কমরেড ফজলে হোসেন বাদশা (এমপি)। নাটোর জেলা কৃষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান নারদ বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও দেখুন

হিলিতে বাড়ছে মসলা জাত পণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক: এখনো প্রায় একমাস বাকি কোরবানি ঈদ।এর আগেই দিনাজপুরের হিলিতে বেড়েছে মসলা জাত পণ্যের …