বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে আর্ন্তজাতিক তথ্য জানার অধিকারদিবস পালিত

নাটোরে আর্ন্তজাতিক তথ্য জানার অধিকারদিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
নাটোর প্রতিনিধি ‘তথ্য সবার অধিকার থাকবে না কেউ পেছনে আর- তথ্য পাবে জনগণ তথ্যে সবার উন্নয়ন’ এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে আজ রবিবার সকাল ১০ টার দিকে টিআইবি’র সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগিতায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোছাঃ শরিফুন্নেসার নেতৃত্বে শহরের মাদ্রাসা মোড় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট ভবন চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্থানীয় সরকার উপ-পরিচালক গোলাম রাব্বির সভাপতিত্বে আালোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক সুবীধ কুমার মৈত্র অলক, সনাক সভাপতি রনেন রায়, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা মিজানুর রহমান সহ কর্মকর্তাবৃন্দ।

এসময় বক্তারা বলেন, সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইনের বিকল্প নেই। তথ্য অধিকার আইন ও ভোক্তা অধিকার আইন সরাসরি জনগনের পক্ষে। কিন্তু এজন্য সাধারণ মানুষকে সচেতন হতে হবে এবং চর্চা চালিয়ে যেতে হবে। জনগণের জানার কমতি এবং তথ্য দাতাদের অনেকের অনিহার কারণে আইনটি এখনও কার্যকরী করা যায়নি। সবার সম্মিলিত প্রচেষ্টায় তথ্য অধিকার আইনটি সুপ্রতিষ্ঠিত হলেই প্রশাসনের কর্মকান্ডে স্বচ্ছতা আসবে, দূর্নীতি দূর হয়ে সুশাসন প্রতিষ্ঠিত হবে।

আরও দেখুন

অতিরিক্ত টোল আদায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে এবার ৫০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার বৃহৎপশুর হাট আবাদপুকুর হাটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে নওগাঁ জেলা এক্সিকিউটিভ …