সোমবার , জানুয়ারি ১৭ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে অভাবীদের খাদ্য দিচ্ছেন ডিসি-ইউএনও

নাটোরে অভাবীদের খাদ্য দিচ্ছেন ডিসি-ইউএনও

নিজস্ব প্রতিবেদকঃ
শাহরিয়াজ ও সদর ইউএনও জাহাঙ্গীর আলম করোনা ভাইরাসের কর্মহীন হয়ে পড়া অভাবী মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। তারা প্রতিদিনই ছুটে বেড়াচ্ছেন গ্রাম থেকে গ্রামে। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ ছুটিতে সরকারি নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণের উদ্দেশ্যে নাটোরের চলমান অভিযান অব্যাহত রেখেছেন তারা। সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রাখতে জনগণকে সচেতন করার পাশাপাশি জেলা প্রশাসকের নির্দেশে ইউএনও, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পরিচালিত ১৭ টি মোবাইল কোর্টে গণজমায়েত, সঙ্গত কারণ ছাড়া চলাচল ও সন্ধ্যা ৬ টার পর ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা সহ বিভিন্ন অপরাধে অভিযুক্তদের অর্থদন্ড প্রদান করা হচ্ছে।

ঢাকা, নারায়নগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে আসা ব্যক্তিদের সন্ধান করে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতেও কাজ করছেন তারা। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশনায় গরীব দুস্থ মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তারা। জেলা প্রশাসকের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা নাটোরকে করোনামুক্ত রাখার জন্য সকলকে ঘরে থাকতে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধসহ সচেতন করছেন। এছাড়া সরকারি নির্দেশ মোতাবেক সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কেউ যেন ঘরের বাইরে বের না হন সেজন্য অনুরোধ করছেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, জেলা প্রশাসক নিজে গ্রামে গ্রামে গিয়ে অভাবী মানুষদের খোঁজ নিয়ে খাদ্য সহায়তা দিচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই মানুষদের অনুরোধ করছেন- আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন,আমরা আপনাদের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেব। জেলা প্রশাসক যখনই সময় পাচ্ছেন তখনই ছুটছেন কোন না কোন গ্রামে। অভাবী মানুষদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সহায়তা দিচ্ছেন। গত সোমবার বিকেলে জেলা প্রশাসক শাহরিয়াজ সদর উপজেলার হরিশপুর ইউনিয়নের গুনারিগ্রামে যান। সেখানকার গুচ্ছগ্রামের কর্মহীন দরিদ্র মানুষদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ওসমান গনি বলেন, নাটোরে মানুষ দুইজন ভাল অভিভাবক পেয়েছে । একজন জেলা প্রশাসক শাহরিয়াজ এবং অপরজন উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম। করোনার প্রভাব শুরু হওয়ার পর থেকেই তারা গ্রামে গ্রামে ছুটে যাচ্ছেন। শহরের কর্মকান্ডও থেমে নেই। তাদের প্রত্যক্ষ অংশ গ্রহনে সকল কার্যক্রম হচ্ছে সুষ্ঠভাবে । জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শনায় কাজ করে যাচ্ছি। শুধু সরকারের নির্দেশ পালন করেই দায়িত্ব শেষ করতে হবে এমনটা ঠিক নয়। নিজের বিবেক থেকে এবং আন্তরিকতার সাথে কাজ করতে হবে সবাইকে। প্রতিটি মানুষ যাতে নিরাপদ থাকেন সেজন্য স্বচ্ছতা ও আন্তরিকতার সাথে কাজ করে চলেছি। তিনি বলেন,সবাই ঘরে থাকুন এবং নিজে ও দেশকে নিরাপদে রাখুন,তাহলেই সফলতা আসবে।

আরও দেখুন

আবারো নাটোরে নগরমাতা উমা চৌধুরী জলি

নিজস্ব প্রতিবেদক: আবারো নাটোরে পৌরমাতা নির্বাচিত হলেন উমা চৌধুরী জলি। নাটোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ …