বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের হালসায় বসেছে সাপ্তাহিক হাট

নাটোরের হালসায় বসেছে সাপ্তাহিক হাট

নিজস্ব প্রতিবেদকঃ
নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে নাটোর সদরের হালসায় বসেছে সাপ্তাহিক হাট। হালসা বাজারের তরকারি, মাছ বাজার স্থানীয় স্কুলমাঠে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার থেকে স্থানীয় হালসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হালসা উচ্চ বিদ্যালয় মাঠে বসেছে এ হাট। সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে বেচা-কেনা।

মঙ্গলবার হালসা সাপ্তাহিক বাজারের দিন। এ বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকান বসানো হয়েছে। সারাদেশের ন্যায় হালসাসহ আশেপাশের এলাকায় ওষুধের দোকান ছাড়া সবধরণের দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে মাছ, কাঁচা তরকারি, বাজারে প্রতিদিন সকালে বাড়ে ক্রেতা-বিক্রেতার ভীড়। এ ভিড়ে কেনাকাটায় হুড়োহুড়িতে সামাজিক দূরত্ব বজায় রাখা দুষ্কর। এ জন্য সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই উপজেলা প্রশাসনের নির্দেশনায় ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ স্কুল মাঠে বসিয়েছেন হাট।

বাজার করতে আসা পার্শবর্তী মাহেশা গ্রামের নাহিদ বলেন, করোনা সংক্রমণ এড়াতে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কারণ সকালে এ বাজারে যে পরিমাণ মানুষের ভিড় হয় তাতে সামাজিক দূরত্ব বজায় থাকে না। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ক্রেতা-সাধারণ প্রতিদিন বাজারে আসলে তাড়াহুড়ো লেগে যেত। এবার আর ওই সমস্যা থাকল না। এখানে সামাজিক দুরত্ব বজায় রেখে বাজার করা যাচ্ছে। এ সমযোপযোগী সিধান্ত নেওয়ায় আমরা সকলেই সন্তুুষ্ট।

হালসা ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, বাজারে জায়গা কম হওয়ায় সমস্যা হচ্ছিল। সকলের মঙ্গলের কথা চিন্তা করে এ সিন্ধান্ত নেওয়া হয়েছে। জনসমাগম কমাতেই বাজারের ভেতর থেকে তরকারি, মাছ ও বাজার সরিয়ে মাঠের দুই প্রান্তে বসানো হয়েছে। যাতে এলাকার সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করতে পারেন। করোনাভাইরাস প্রতিরোধ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে অনির্দিষ্ট কালীন সময় এ হাট বসবে। সাপ্তাহিক দুইদিন মঙ্গলবার ও শুক্রবার সকাল থেকে বেলা ৫টা পর্যন্ত চলবে।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা কর্মিদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে …