নীড় পাতা / আইন-আদালত / নাটোরের সিংড়ায় আত্রাই নদী থেকে সোতি জাল অপসারণ

নাটোরের সিংড়ায় আত্রাই নদী থেকে সোতি জাল অপসারণ

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ
নাটোরের সিংড়ায় আত্রাই নদী থেকে সোতি জাল অপসারণ করা হয়েছে। সোমবার বিকেলে জেলা প্রশাসক নির্দেশনায় নাটোর জেলার সিংড়া উপজেলায় আত্রাই নদীর মধ্যে থেকে সোতি জাল অপসারণে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম উদয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম উদয় জানান, অভিযানে গিয়ে দেখা যায় সোতি জালের মাধ্যমে নদীর দুইদিক থেকে অতি মজবুত বেড়া টেনে দুইদিকে পানিপ্রবাহ প্রায় সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হচ্ছে এবং পানিপ্রবাহের জন্য সামান্য জায়গা ফাঁকা রেখে সেখানে সূক্ষ্ম জাল স্থাপন করা হয়। এই সূক্ষ্ম জালে ছোট মাছ, মাছের ডিম, সকল প্রকার জলজ প্রাণী আটকে গিয়ে মারা পড়ে, এতে মৎস্য সম্পদের মারাত্মক ক্ষতি হচ্ছে। আবার নদীর পানিপ্রবাহ বন্ধ করে দেওয়ায় পাড় ভাঙন হচ্ছে, বিল থেকে পানি নামছে না যার কারণে চাষিরা বোরো ধান চাষ শুরু করতে পারছেন না। জেলা মৎস্য অফিস, জেলা আনসার, উপজেলা প্রশাসন, সিংড়ার সহায়তায় পরিচালিত হয়।

অভিযানে মোট ৭ টি সোতি জাল ধ্বংস করা হয় এবং একজন সোতিজালের মালিককে ঘটনাস্থল থেকে আটক করা হয়। আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দীর প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত তাকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুসারে এক(০১) বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। মৎস্য সম্পদ রক্ষায় জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …