নীড় পাতা / আইন-আদালত / নাটোরের গুরুদাসপুরে দস্যুতা মামলার ৪ আসামী গ্রেফতারের পর জেল হাজতে

নাটোরের গুরুদাসপুরে দস্যুতা মামলার ৪ আসামী গ্রেফতারের পর জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে দস্যুতা মামলার ৪ আসামীকে গ্রেফতার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী শেষে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, গুরুদাসপুরের যোগেন্দ্রনগর গ্রামের মজনু মোল্লার ছেলে আজাদুল ইসলাম(২৭) , একই উপজেলার সাবগাড়ি গ্রামের সামাদ সরকারের ছেলে আনাস আলী(২০), সিংড়া উপজেলার নাসিয়ারকান্দি বটতলা গ্রামের ওয়াজ উদ্দিনের ওরফে ওয়াজেদ আলীর ছেলে নাসির উদ্দিন (২০) এবং একই এলাকার ময়েজউদ্দিনের ছেলে শ্যামল আলী(২৫)।

মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা এ তথ্য জানান। প্রেস ব্রিফিংয়ে বলা হয় গত ২০ আগস্ট গুরুদাসপুর ব্র্যাক খুবজীপুর শাখার ব্যবস্থাপক মুক্তার হোসেন ও হিসাব কর্মকর্তা জেয়াহেরুল হক মানিক মোটরসাইকেলযোগে উপজেলার চাঁচকৈড় জনতা ব্যাংক শাখায় টাকা জমা দিতে যাচ্ছিলেন। পথে আনন্দনগর এলাকায় মুখোশ পরিহিত তিন ব্যক্তি মোটরসাইকেলযোগে এসে তাদের পথ রোধ করে চাপাতি দ্বারা উপর্যুপরি কুপিয়ে তাদের কাছে থাকা ৬ লাখ ৪৪ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ব্যাপারে গুরুদাসপুর থানায় মামলা হলে পুলিশ অভিযানে নামে।

অভিযানের এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে গত ২৪ আগস্ট রাজবাড়ি জেলার দৌলতদিয়া ঘাট এলাকা থেকে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আনাস আলী ও শ্যামল আলীকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যমতে একই এলাকা থেকে ২৫ আগস্ট আজাদুল ইসলামকে গ্রেফতার করে। তবে মোটর সাইকেল চালক পালিয়ে যায়।

গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যমতে ছিনতাইকৃত ২ লাখ ৯ হাজার টাকা এবং ছিনতাই কাজে ব্যবহৃত মোটর সাইকেল ও চাপাতি উদ্ধার করা হয়। পরে গ্রেফতারকৃতরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এ ছাড়া গ্রেফতারকৃত আনাস ও আজাদুলকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে যে, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারী তারা একই উপজেলার জ্ঞানদানগর গ্রামে প্রাণ ডেইরি হাবে টাকা দিতে যাওয়ার সময় গুরুদাসপুর শাখার দুইজন কর্মচারীকে চাপাতি দিয়ে ভয় দেখিয়ে শুভ ও নাসির ৫লাখ ৩৮ হাজার ৩৩৬ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়। পরে সেও আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তবে মোটর সাইকেল চালক শুভ পলাতক রয়েছে।

স্বীকারোক্তিমুলক জবানবন্দী শেষে গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে নাটোরের গুরুদাসপুরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ …