শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরের গুরুদাসপুরে একইদিনে ২টি বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

নাটোরের গুরুদাসপুরে একইদিনে ২টি বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে একইদিনে ২টি বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও তমাল হোসেন। রবিবার বিকেল তিনটার দিকে একটি এবং চারটার দিকে একটি বাল্যবিয়ে বন্ধ করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন নারদ বার্তাকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের সিধুলী গ্রামে ও চাপিলা ইউনিয়নের চাপিলা গ্রামের দুইটি বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। বিকেল তিনটার দিকে উপজেলার চাপিলা ইউনিয়নের সাধুপাড়া গ্রামের বায়েজিদ হোসেনের মেয়ে লিমা আক্তার এবং অপরটি সিধুলী গ্রামের নাজু হোসেনের মেয়ে নাজমা। উভয়েরই বয়স ১৬ বলে নারদ বার্তাকে জানান ইউএনও তমাল।  

তমাল হোসেন আরও জানান, বৃষ্টির মধ্যে এক কিলোমিটার কাদা রাস্তা পেরিয়ে কনের বাড়িতে উপস্থিত হই। আমার আসার খবর পেয়ে বরযাত্রীসহ বরপক্ষ পালিয়ে যায়।  মেয়ের বাবাও পালিয়েছিলেন।

পরে মেয়ের বাবাকে নিয়ে এসে তাদের মেয়েদের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেওয়া হবে না মর্মে মুচলেকা নিয়ে ছাড়া হয়েছে। তিনি নারদ বার্তাকে আরও জানান, আগামীকাল সোমবার কন্যা শিশু দিবসের অনুষ্ঠানে এই দুই মেয়েকে নিয়ে আসা হবে। তারাই বাল্য বিবাহের কুফল সম্পর্কে বক্তব্য রাখবে সেই অনুষ্ঠানে।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …