নীড় পাতা / জেলা জুড়ে / উন্নয়ন ভাবনা প্রসঙ্গে নাটোর প্রেসক্লাব সদস্যদের সাথে এমপি শিমুলের মতবিনিময়

উন্নয়ন ভাবনা প্রসঙ্গে নাটোর প্রেসক্লাব সদস্যদের সাথে এমপি শিমুলের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরের চলমান উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা নিয়ে নাটোর প্রেসক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করেছেন নাটোর সদর ও নলডাঙ্গা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

শনিবার রাতে স্থানীয় একটি চাইনিজ রেস্তোরাঁয় প্রায় দুই ঘন্টার এই মতবিনিময় সভায় উন্নয়ন সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। সভায় সংসদ সদস্য শিমুল বলেন, নাটোর জেলা শতভাগ বিদ্যুতায়নের মাইলফলক স্পর্শ করেছে। বর্তমানে প্রায় দুইশ’ কোটি টাকা ব্যয়ে শহর কেন্দ্রিক ছয়টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এগুলো হচ্ছে শহরের মূল সড়ক প্রশস্তকরণ কাজ , ১০০ শয্যার হাসপাতালকে ২৫০ শয্যায় রূপান্তর, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবিশন সেন্টার, টেক্সটাইল ইন্সটিটিউট, অনিমা চৌধুরী অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার এবং জিমনেশিয়াম।

শত কোটি টাকা ব্যয়ে জেলা ও উপজেলা পর্যায়ে আটটি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ চলছে। নবগঠিত নলডাঙ্গা উপজেলা পরিষদের প্রশাসনিক ভবন নির্মাণ কাজ এগিয়ে চলেছে।

সংসদ সদস্য শিমুল আরো বলেন, নারদ নদ পুন:খননসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও তীরে বসবাসকারী দরিদ্র ও অসহায় ব্যক্তিদের পুণর্বাসন, শহরতলী ডাঙাপাড়া এলাকায় একটি ইকোনোমিক জোন তৈরী, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, জিমনেশিয়াম নির্মাণ, রানীভবাণী রাজবাড়ীর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের জোর চেষ্টা চলছে। এসব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতা দূর করতে সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করেন তিনি। সভায় সংসদ সদস্য শিমুল সাংবাদিকদের জন্যে একটি প্রেসক্লাব ভবন কমপ্লেক্স নির্মাণ কাজে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

সাংবাদিকদের কল্যাণ তহবিল পরিকল্পনা বাস্তবায়নে নির্মাণাধীন বাণিজ্যিক ভবনের বাস্তবায়ন কাজ সম্পন্ন করার কাজেও সহযোগিতার কথা উল্লেখ করেন তিনি। সভায় বক্তব্য রাখেন নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, দপ্তর সম্পাদক দীলিপ দাস।

সাংবাদিকদের মধ্যে নাটোরের উন্নয়ন সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে বক্তব্য দেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক বাপ্পী লাহিড়ী, সাবেক সভাপতি রনেন রায়, সিনিয়র রিপোর্টার মনজুরুল হাসান ও এনামুর রহমান চিনু, সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন, সহ সভাপতি এবিএম মোস্তফা খোকন, যুগ্ম সম্পাদক নাজমুল হাসান, ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান টুটুল প্রমুখ।

আরও দেখুন

গাঁজা কুড়াতে জনগনের উপচে পরা ভীড়!

নিজস্ব প্রতিবেদক: মাদকদ্রব্য গাঁজা কুড়াচ্ছে শতশত জনগন। এমন ঘটনাটি ঘটেছে নাটোরের নলডাঙ্গায়। শনিবার (১৩ জুলাই) …