নীড় পাতা / উন্নয়ন বার্তা / নাটোরেই হচ্ছে ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়

নাটোরেই হচ্ছে ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়

বিশেষ প্রতিবেদক:
অবশেষে নাটোর বাসীর স্বপ্ন পূরণ হচ্ছে। নাটোরের উন্নয়নে আরও একটি পালক হিসেবে যুক্ত হচ্ছে যা বহুদিনের কাঙ্খিত আশা ছিল। এ যেন “স্বপ্ন হলো সত্যি” নাটোরেই হচ্ছে ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়।

মুজিব বর্ষে নাটোরবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার এই ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়। গত ৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত এক পথে এই তথ্য জানা যায়।

পত্রে জানানো হয় যে মাননীয় প্রধানমন্ত্রী সম্প্রতি তিনটি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন সংক্রান্ত প্রস্তাব অনুমোদন প্রদান করেছেন সেই তিনটি বিশ্ববিদ্যালয়ের একটি নাটোরে হচ্ছে যার নামকরণ করা হয়েছে ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বর্ণিত সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের নিমিত্তে যুগোপযোগী তিনটি খসড়া আইন প্রণয়ন করে জরুরি ভিত্তিতে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করেন।

নাটোরে ডঃ এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোরে হলে শিক্ষা ক্ষেত্র সহ বিভিন্ন ক্ষেত্রে আমুল পরিবর্তন আসবে বলে মনে করেন অনেকে। খবরটি দেরিতে জানলেও নাটোরবাসী জানার পর থেকে আনন্দ প্রকাশ করেছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …