বুধবার , ফেব্রুয়ারি ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় সড়ক সেতুতে হাট: দুর্ভোগ যেন নিত্যসঙ্গী এলাকাবাসীর

নলডাঙ্গায় সড়ক সেতুতে হাট: দুর্ভোগ যেন নিত্যসঙ্গী এলাকাবাসীর

বিশেষ প্রতিবেদক
নাটোরের নলডাঙ্গা সড়কের সেতুতে হাট বসার কারণে বেড়েই চলেছে জনদুর্ভোগ। সপ্তাহের দুইদিন এই হাটকে কেন্দ্র করে সেতুর পুরোটা জুড়ে বসে বিভিন্ন পণ্যের পসরা। থাকে ক্রেতা-বিক্রেতার সমাগম। এতে একদিকে সংকুচিত হয় পড়ে সড়ক, অন্যদিকে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় পথচারীরা।

নলডাঙ্গাকে পৌরসভা ঘোষণার পর হাটের জায়গার গড়ে ওঠে স্থায়ী বাণিজ্যিক প্রতিষ্ঠান। আর তাই, হাটের দিন স্থান সংকটে অস্থায়ী দোকানগুলো বসে নাটোর-নওগাঁ মহাসড়কের সেতুর উপর।

স্থানীয়দের অভিযোগ, এখান থেকে ৫০ লাখ টাকারও বেশি রাজস্ব আদায় হলেও হাটের জায়গা বাড়ানো হয়নি। এতে বেড়েছে দুর্ভোগ। হাটের ‍দিনগুলোতে চরম বিড়ম্বনায় পড়তে হয় চলাচলকারীদের। যানজটে দীর্ঘ সময় আটকে থাকে অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন যানবাহন।

শুধু তাই নয়, এই দিনগুলোতে এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে কমে যায় শিক্ষার্থীদের উপস্থিতি। হাট প্রশস্ত করতে জায়গা নির্ধারণের কথা উল্লেখ করে জনদুর্ভোগ কমাতে, অতিরিক্ত নিরাপত্তাকর্মী নিয়োগের কথা জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

তবে, নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি নারদ বার্তাকে বলছেন, এখনও হাটের জন্য পাওয়া যায়নি জায়গা। দুর্ভোগ কমাতে শিগগিরই পদক্ষেপ নেবে প্রশাসন, এমন প্রত্যাশা এলাকাবাসীর।

আরও দেখুন

সিংড়ায় গাঁজার গাছসহ আটক ১জন

নিজস্ব প্রতিবেদক,সিংড়া (নাটোর):নাটোরের সিংড়ায় ১২ ফুট উচ্চতা ও তিন কেজি ওজনের একটি গাঁজার গাছ জব্দ …