নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় এক গার্মেন্টস ব্যবসায়ীকে পিঠিয়ে রক্তাক্ত
হিজড়াদের আঘাতে আহত

নলডাঙ্গায় এক গার্মেন্টস ব্যবসায়ীকে পিঠিয়ে রক্তাক্ত

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা
আসন্ন ঈদুল আযহা উপলক্ষে তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াদের দাবি করা ঈদ বোনাস না দেওয়ায় নাটোরের নলডাঙ্গায় সামাদ দেওয়ান নামের এক ব্যবসায়ীকে পিটিয়ে রক্তাক্ত করেছে হিজড়াদের দল। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার নলডাঙ্গা বাজারের ভিআইপি রোডের দেওয়ান র্গামেন্টসের দোকানে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে অভিযুক্ত ৫ জন হিজড়াদের আটক করে থানায় নিয়ে যায়। আহত সামাদ দেওয়ান (৫০)কে স্থানীয়রা উদ্ধার করে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করে। অভিযুক্ত ৫ হিজড়ারা হলেন, নাটোর সদর উপজেলার লাজুক, সেতু, আক্কাস আলী ওরেফে সজনী, ঝর্ণা ও পপি।

নলডাঙ্গা থানা পুলিশ ও ব্যবসায়ীরা জানান, শনিবার বেলা ১২টার দিকে উপজেলার ভিআইপি রোডে অবস্থিত দেওয়ান র্গামেন্টসের মালিক সামাদ দেওয়ানের কাছে তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াদের দল ঈদুল আযহা উপলক্ষে ঈদ বোনাস দাবী করে। দেওয়ান গার্মেসের মালিক তাদের ৫টাকা দিলে তা না নিয়ে ফেলে দেয় এবং জোর করে ক্যাশ থেকে আরোও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে সামাদ দেওয়ান বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বসার কাঠের টুল দিয়ে দোকান মালিক সামাদ দেওয়ানের মাথায় আঘাত করে রক্তাক্ত করে। ফলে সামাদ দেওয়ান গুরুতর আহত হয়। আহত সামাদ দেওয়ানকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে অভিযুক্ত ৫জন হিজড়াদের আটক করে থানায় নিয়ে যায়।

আহত সামাদ দেওয়ান জানান, নাটোর সদর উপজেলার ৫ জন হিজড়া আমার দোকানে এসে ঈদের বোনাস দাবী করে। আমি ৫ টাকা বের করে তাদের হাতে দিই। তারা ৫ টাকা না নিয়ে আরোও টাকার দাবী করে আমার ক্যাশ বাক্স থেকে জোর টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আমি বাধা দিলে দোকানের থাকা বসার কাঠের টুল দিয়ে আমার মাথায় আঘাত করে।

তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াদের দলনেতা আক্কাস আলী ওরেফে সজনী জানান, আমরা দুই ঈদ ও ১ পহেলা বৈশাখে বোনাস হিসেবে বিভিন্ন দোকান, ব্যবসায়ীদের কাছ থেকে আর্থিক সাহায্য নিয়ে থাকি। সেই অনুযায়ী ভিআইপি রোডের ওই দোকানে গেলে আমাদের ৫ টাকা দেয় আমরা তা না নিয়ে আরোও ৫ টাকার দাবী করলে তারা আমাদের দলের লাজুক কে লাঠি দিয়ে প্রথমে আঘাত করে এবং দুই পক্ষের হাতাহাতি হয়।

এ ব্যাপারে নলডাঙ্গা থানার এসআই আনিছুর রহমান জানান, এ ঘটনায় দুই পক্ষের সাথে আলাপ আলোচনা করে আপোষ মিমাংশা করে দেওয়া হয়েছে।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …