নীড় পাতা / কৃষি / নলডাঙ্গায় নয়, নাটোরেই বাফার গোডাউন চায় বিএফএ জেলা ইউনিট

নলডাঙ্গায় নয়, নাটোরেই বাফার গোডাউন চায় বিএফএ জেলা ইউনিট

নিজস্ব প্রতিবেদক
নাটোর সদর উপজেলা থেকে নলডাঙ্গায় বাফার গোডাউন স্থানান্তরের চেষ্টার প্রতিবাদে বিএফএ জেলা ইউনিট ৬ দফা দাবীতে সংবাদ সম্মেলন করেছে। আজ বুধবার দুপুরে শহরের লালবাজারস্থ চেম্বার অফ কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা সভাপতি ও উত্তরবঙ্গ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আব্দুস সালাম। লিখিত বক্তব্যে বলা হয় কৃষিবান্ধব সরকারের পরিকল্পনা অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিসিআইসি’র অধীনে নাটোর জেলায় ২০ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন বাফার গোডাউন নির্মাণের সিদ্ধান্ত হয়। সেই প্রেক্ষাপটে ২০১৮ সালের ৫এপ্রিল এবং চলতি বছরের ৩০ জুলাই জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা সার ও বীজ মনিটারিং কমিটির সভায় নাটোর সদরেই বাফার গোডাউনটি স্থাপনের সিদ্ধান্ত গৃহিত হয়।

এর পর বিএফএ জেলা ইউনিটের পরিচালনা কমিটির কর্মকর্তারা জানতে পারেন বিসিআইসিতে কর্মরত নলডাঙ্গার কোন এক ব্যক্তি গোডাউনটি নলডাঙ্গায় স্থাপনের চেষ্টা চালাচ্ছে।

৬ দফা দাবী সম্বলিত লিখিত বক্তব্যে আরো বলা হয় নাটোর রেলওয়ে স্টেশনের পার্শ্বে অবস্থিত বাফার গোডাউনের কাছে সরকারী খাসজমি এবং বাংলাদেশ রেলওয়ের ৩২ বিঘা জমি রয়েছে। সেখানে ২০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতাসম্পন্ন বাফার গোডাউন নির্মাণ করা যাবে। অথচ সংকীর্ণ যোগাযোগ ব্যবস্থাসম্পন্ন নলডাঙ্গা উপজেলায় গোডউনটি স্থাপন করলে সেখান থেকে সার উত্তোলনে একদিকে যেমন জেলার ৬৬ জন সার ডিলার নিরাপত্তাসহ নানা সমস্যায় ভুগবেন তেমনি পরিবহন খরচ বেড়ে যাওয়ায় কৃষকদের দুর্ভোগে পড়তে হবে।

এ অবস্থায় বিএফএ জেলা ইউনিটের পরিচালনা কমিটির দাবী অনতিবিলম্বে উল্লিখিত গোডাউনটি নাটোর সদরেই নির্মাণ করা হোক। নতুবা সার উত্তোলন বন্ধ করাসহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

আরও দেখুন

বড়াইগ্রামে টিবিএস ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত

নিহস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে স্বনামধন্য মোটরসাইকেল কোম্পানি টিভিএস অটো বাংলাদেশ এর ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত …