শুক্রবার , জুলাই ১৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নলডাঙ্গায় অবৈধ কারেন্ট জাল ও বেড় জাল জব্দ

নলডাঙ্গায় অবৈধ কারেন্ট জাল ও বেড় জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গাঃ
নলডাঙ্গার পিপরুল ইউ‌নিয়‌নের ত্রিমোহনী নামক স্থা‌নে পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের কারেন্ট জাল ও বেড় জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার বিকেলে ঐ জাল জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল রাব্বি জানান, কিছু অসাধু মৎস্যজীবী বিলের পানি প্রবাহ বন্ধ করে সোঁতি জাল পেতে এবং অবৈধ জাল দিয়ে মাছ শিকার করছে। এতে বিলের পানি প্রবাহে বাধা এবং জীববৈচিত্র্য নষ্ট হওয়ায় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের কারেন্ট জাল, বেড় জাল জব্দ করা হয় এবং নদী‌তে সোঁতি জাল দি‌য়ে পা‌নিপ্রবাহ বাধা সৃ‌ষ্টিকারী জাল ও বাঁ‌শের বেড়া অপসারণ করা হয়।

উক্ত কারেন্ট জাল ও ঘের জাল এবং বাঁ‌শের বেড়া বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মহোদয় জনসম্মুখে ধ্বংস করার আদেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক । প‌রে জাল ও ঘের জাল এবং বাঁ‌শের বেড়া আগুন দি‌য়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। তিনি বলেন যে, অ‌বৈধ মৎস্য শিকা‌রের বিরু‌দ্ধে অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে এবং এ বিষ‌য়ে কোন রকম ছাড় দেওয়া হ‌বেনা।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …