বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / নবাবগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনটি মুখ থুবড়ে পড়ে আছে

নবাবগঞ্জের ফায়ার সার্ভিস স্টেশনটি মুখ থুবড়ে পড়ে আছে

নিজস্ব প্রতিবেদক, হিলিঃ
দিনাজপুরের নবাবগঞ্জে নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটির ভবন নির্মান কাজ শেষ হলেও চালু হয়নি আজও। অগ্নীকান্ড ও নানা দুঘর্টনায় ক্ষতিগ্রস্থ সহ ফায়ার সার্ভিসের সেবা থেকে বঞ্চিত এলাকাবাসী। কর্তৃপক্ষ বলছেন, লোকবল সংকটের কারনে ফায়ার সার্ভিসটি চালু করা যায়নি। তবে কবে নাগাদ ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করা হবে তারও কোন নেই নিশ্চয়তা।

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা বাসীর প্রতাশিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি গত ২০১৫ সালের ২৭ জুলাই এটির নির্মান কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক। ফায়ার সার্ভিস স্টেশনটি নির্মান কাজ শুরু হওয়ায় স্বস্তি ফিরে আসে এলাকাবাসীর বাসীর মাঝে। নির্মান কাজ শুরুর ১ বছরের মাথায় নির্মান কাজ শেষ হয়। কিন্তু আজও স্টেশনটির কার্যক্রম চালু হয়নি। রয়েছে তালাবদ্ধ অবস্থায়। পুরো ভবনটি এখন আগাছায় ভরপুর। ফায়ার সার্ভিস স্টেশনটির বিভিন্ন স্থানে ফাটল ধরেছে। একজন নৈশ্য প্রহরী দিবা রাত্রী পাহারা দিয়ে যাচ্ছেন।

ক্ষয়ক্ষতি রক্ষায় লোকবল ও প্রয়োজনীয় সরঞ্জামাদী দিয়ে দ্রæত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি চালু করার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান জানান, জেলা পরিষদের সভায় কর্তৃপক্ষের নজর কেড়েছেন ও দ্রæত চালুর দাবী করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, দিনাজপুর এর সহকারী পরিচালক আজিজুল ইসলাম জানান, অচিরেই জনবল দিয়ে ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করা হবে।

ইতি মধ্যেই ফায়ার সার্ভিস স্টেশনটির বিভিন্ন স্থানে ফাটল ধরেছে, অতি দ্রæত ষ্টেশনটির চালুর দাবী এলাকাবাসীর।

আরও দেখুন

অতিরিক্ত টোল আদায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে এবার ৫০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার বৃহৎপশুর হাট আবাদপুকুর হাটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে নওগাঁ জেলা এক্সিকিউটিভ …