বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে ২ গুচ্ছগ্রামে ৯০ পরিবার ঘর পাচ্ছে

নন্দীগ্রামে ২ গুচ্ছগ্রামে ৯০ পরিবার ঘর পাচ্ছে

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রামঃ
বগুড়ার নন্দীগ্রামে ২ গুচ্ছগ্রামে ৯০ পরিবার ঘর পাচ্ছে। হতদরিদ্র পরিবার যাদের ঘরবাড়ি নেই তাদেরকেই গুচ্ছগ্রামে ঘর দেয়া হবে। এর পাশাপাশি পাবে ৪ শতক করে জায়গা। ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম দ্বিতীয় পর্যায় প্রকল্পের আওতায় উপজেলার ২ নং নন্দীগ্রাম ইউনিয়নের গোছন বাঘমারা পুকুরপাড়ে ও ৫ নং ভাটগ্রাম ইউনিয়নের রায়পুর চাঁদপুকুরপাড়ে গুচ্ছগ্রাম নির্মাণ কাজ করা হচ্ছে।

প্রথমে রায়পুর চাঁদপুকুরপাড়ে গুচ্ছগ্রাম নির্মাণ কাজ শুরু করা হয়। এখন কাজ প্রায় শেষের দিকে। এতে বরাদ্দ করা হয় ৬২ লক্ষ ১ হাজার টাকা। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার ২ গুচ্ছগ্রাম নির্মাণ কাজ তদারকি করছে। তাই কাজের গতিশীলতা অনেকটা বৃদ্ধিপায়।

স্থানীয়রা বলেছে, এ গুচ্ছগ্রাম নির্মাণ হবার কারণে গ্রামের ৪০ হতদরিদ্র পরিবার মাথাগোজার ঠাই পাচ্ছে। এ সরকার ভালো একটি উদ্যোগ গ্রহণ করেছে। এতে আমরা অনেক খুশি হয়েছি। ৫ নং ভাটগ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেছে, রায়পুর চাঁদপুকুরপাড়ে গুচ্ছগ্রাম নির্মাণ করায় ৪০ হতদরিদ্র পরিবার ঘর পাবে। এতে আমরাও খুশি হয়েছি। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার গুচ্ছগ্রাম নির্মাণ কাজ তদারকি করছে। তাই ভালোভাবে কাজ হচ্ছে।

অপরদিকে গোছন বাঘমারা পুকুরপাড়ে গুচ্ছগ্রাম নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এতে বরাদ্দ করা হয় ৮৫ লক্ষ ১ হাজার টাকা। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সাথে কথা বললে তিনি বলেন, ২ গুচ্ছগ্রাম নির্মাণ করার কাজ আমি যথারীতিভাবে তদারকি করছি। ২ গুচ্ছগ্রামে ৯০ হতদরিদ্র পরিবার ঘর পাবে। তারা ঘরে বসবাস করতে অন্যান্য সুবিধাও পাবে। এর পাশাপাশি ৪ শতক করে জায়গা দেয়া হবে। এটা সরকারের খুব ভালো উদ্যোগ। তা বাস্তবায়ন হচ্ছে।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা কর্মিদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে …