শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নন্দীগ্রামে ভারত ফেরত ২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

নন্দীগ্রামে ভারত ফেরত ২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রামঃ
বগুড়ার নন্দীগ্রামে ভারত ফেরত ২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া করোনাভাইরাস শনাক্ত করতে চিকিৎসা নিয়ে আসা ২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। ১৪ই এপ্রিল সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন এ তথ্য নিশ্চিত করেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, স¤প্রতি উপজেলার চাঙ্গইর গ্রামের ৪০ বছরের এক মহিলা ও হাটকড়ই গ্রামের ৫৫ বছরের এক ব্যক্তি (পুরুষ) চিকিৎসার জন্য ভারতে গিয়েছিল।

১৩ই এপ্রিল রাতে যশোর বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তারা দেশে ফেরে। পরে তাদের ২ জনকে নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের প্রত্যেককে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। তবে তারা সুস্থ রয়েছে। এদিকে করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের প্রত্যেক উপজেলা থেকে অন্তত ২ জন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় এ উপজেলায় প্রথম ১ জন পুরুষ ও ১ জন মহিলার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এই ২ জন নন্দীগ্রাম উপজেলার পুনাইল ও বিজরুল গ্রামের বাসিন্দা। সর্দি, কাশি ও জ্বর নিয়ে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছিল। এসময় তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল বলেন, উপজেলায় করোনাভাইরাস শনাক্ত করতে ২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের নমুনা পরীক্ষার জন্য বগুড়ার সিভিল সার্জনের কার্যালয়ে পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট আসলে জানা যাবে তারা আক্রান্ত কি না। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, ভারত থেকে দেশে আসার পর পরই তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও দেখুন

লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করেছে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি। …