নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / নন্দীগ্রামে প্রতিবন্ধী শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নন্দীগ্রামে প্রতিবন্ধী শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম

বগুড়ার নন্দীগ্রামে প্রতিবন্ধী শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘটনায় প্রতিবন্ধী শিক্ষার্থীর মা রোমানা বেগম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ শে সেপ্টেম্বর রনবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীকক্ষে শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী বিপ্লব হোসেনের সাথে ওই বিদ্যালয়র প্রধান শিক্ষক হালিমা খাতুনের ভাতিজা মুনতাসিম তাওহিদের মারামারি হয়। বিষয়টি জানার পর প্রধান শিক্ষক তার ভাতিজার পক্ষ নিয়ে প্রতিবন্ধী ছাত্র বিপ্লব হোসেনের বাম কানে চড়থাপ্পড়সহ বেত দিয়ে আঘাত করে। আঘাতের ফলে তার কানে ফুলে যায়। শিক্ষার্থী নির্যাতনের বিষয়টি জানতে চাইলে রনবাঘা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন অভিযোগটি মিথ্যা দাবী করে বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীকে চড়থাপ্পড় দেয়ার কোন ঘটনা ঘটেনি। এটা আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

এ বিষয়ে ২৯ শে নভেম্বর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীকে চড়থাপ্পড় মারার অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

প্রেমের ফাঁদে ফেলে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ রাবি ছাত্রদলের সদস্যের বিরুদ্ধে

বিশেষ প্রতিবেদক: প্রেমের ফাঁদে ফেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ রাবি ছাত্রদলের সদস্য ইমন ও …