শনিবার , অক্টোবর ১ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট

নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট


নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:
আগামী ১০ জুলাই কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা হাটে ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতে এবারের কোরবানির পশুর হাট জমে উঠেছে। তবে গত শুক্রবার বৃষ্টির কারণে কিছুটা বিপাকে পড়ে ক্রেতা-বিক্রেতারা। হাটে ক্রেতাদের চাহিদা মাঝারি সাইজের দেশি গরুর প্রতি। বড় গরুর তুলনায় ছোট ও মাঝারি গরুর চাহিদা ও দাম কিছুটা বেশি।

সরেজমিনে রণবাঘা হাটে গিয়ে দেখা যায়, পশুর হাটে বিপুল সংখ্যক গরু, মহিষ, ছাগল ও ভেড়ার আমদানি। আবার বেচাকেনাও ভালো বলে জানিয়েছে ক্রেতা-বিক্রেতারা।

রণবাঘা হাটে আসা গরু বিক্রেতা মহিদুল ইসলাম বলেন, আমি দুইটি গরু বিক্রয় করেছি। হাটে গরু কিনতে আসা ব্যাপারী আতিকুর রহমান বলেন, শুক্রবার বৃষ্টির কারণে তেমন গরু কিনতে পারিনি। আমার টারগেট ছিলো ১৫টি গরু কেনার। আমি কিনেছি মাত্র ৬টি গরু। গরুর বাজার খুব বেশি। গরুগুলো আমরা ঢাকায় নিয়ে গিয়ে বিক্রয় করি।

রণবাঘা হাটের ইজারাদারের প্রতিনিধি মিজানুর রহমান বলেন, সবদিক থেকে হাটটি নিরাপদ তাই ক্রেতা-বিক্রেতার আকর্ষণ এই হাটের প্রতি বেশি। আগামী শুক্রবার রণবাঘা হাটে আরো বেশি কোরবানির পশু ক্রয়-বিক্রয় হবে বলে আশা করছি। হাটের সকল পশুই প্রায় দেশি জাতের।

নন্দীগ্রাাম থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, গরুর ব্যাপারীরা যাতে ভালোভাবে হাটে আসতে পারে এবং ক্রেতা-বিক্রেতারা যাতে কোনো সমস্যা ছাড়াই গরু হাট থেকে ক্রয়-বিক্রয় করতে পারে সেদিকটা লক্ষ্য রেখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও দেখুন

গুরুদাসপুরে আশিক হত্যার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরে বহুল আলোচিত আশিক শেখ (২৪) হত্যার প্রধান আসামী গ্রেফতারকৃত আশিক ইকবাল …