নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

নন্দীগ্রামে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রামঃ
বগুড়ার নন্দীগ্রামে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও। নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাস নেন। এরপূর্বেও তিনি উপজেলার বিভিন্ন বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নিয়েছেন। গত বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের খেংসর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে তিনি পঞ্চম শ্রেণির ইংরেজি বিষয়ে ক্লাস নেন।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ক্ষুদে শিক্ষাথীদের সাথে কথা বলেন এবং শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সাফিউল হক, মরিয়ম খাতুনসহ অনেকই বলে, ‘স্যারের ক্লাস নেয়া খুব ভালো লেগেছে। তিনি আনন্দ সহকারে ক্লাস নেন। তার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম ও শিখলাম।

খেংসর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেকেন্দার আলী বলেন, উপজেলা নির্বাহী অফিসার স্যারের ক্লাস নেয়ায় ক্ষুদে শিক্ষার্থীরা খুবই আনন্দ পেয়েছে। স্যার অনেক বিষয় নিয়েই কথা বলেছেন। শিক্ষার মান বাড়াতে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করাসহ সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেয়া হয়েছে। আমি প্রতিদিন না পারলেও সপ্তাহে অন্তত ৩ দিন ২-৪ টি বিদ্যালয়ে ক্লাস নেওয়ার ইচ্ছে রয়েছে।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …