নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ / নওগাঁয় ১২০ দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ

নওগাঁয় ১২০ দরিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
স্বাবলম্বী করে তোলার জন্য নওগাঁ সদর উপজেলায় অসহায় ও দুঃস্থ ১২০টি পরিবারের মধ্যে ছাগল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(২৬এপ্রিল) দুপুরে শহরের মুক্তির মোড় নওযোয়ান মাঠে ইথেন এন্টার প্রাইজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই পরিচালক এবং চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল শাহরিয়ার রাসেল নিজ উদ্যোগে এসব বিতরণ করেন। এসময় জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি বায়হান আলম, সাধারণ সম্পাদক শফিক ছোটন, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান, এমএ ওবাইদা, শেখ রুহুল আমিন আরমান, রোকনুজ্জামান রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, অসহায় ও দুঃস্থ পরিবারগুলোকে স্বাবলম্বী করে তোলার জন্য ছাগল বিরতণের এই উদ্যোগ নিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল শাহরিয়ার রাসেল। এর আগে তিনি দীর্ঘ কয়েক বছর ধরে নওগাঁতে নারীদের স্বাবলম্বী করে তোলার জন্য সেলাই মেশিন বিরতণ করেছেন। এছাড়া আসন্ন ঈদ উপলক্ষে দুই হাজার অসহায়, দুঃস্থ ও হতদরিদ্র মানুষের মধ্যে নগদ অর্থ বিতরন করা হয়েছে। শীত মৌসুমে শীতার্ত ও দু:স্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

করোনাকালীন সময়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, ‘ছাগলগুলো দিয়ে এই ১২০ টি পরিবার যদি সামান্য উপকৃত হন, তবেই আমার এই প্রচেষ্টা সার্থক। মানুষ মানুষের জন্য। করোনার দীর্ঘ সংকট কাটিয়ে উঠলেও এখন পর্যন্ত স্বাভাবিক জীবন-যাপনে ফিরতে পারেনি দরিদ্রমানুষেরা। তাই নানাভাবে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছি। প্রতিবছরই ইথেন এন্টারপ্রাইজের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ করা হয় এবং আগামীতেও এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখা হবে।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …