বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / জাতীয় / দেশে শিক্ষিতের হার বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

দেশে শিক্ষিতের হার বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, শিক্ষায় দেশ আজ এগিয়ে যাচ্ছে। শিক্ষিতের হার বেড়েছে। সাক্ষরতার হার বেড়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরও এগিয়ে যাবে। নতুন প্রজন্মের ছেলেমেয়েরা তাঁর নেতৃত্বের প্রতি আস্থা রেখে নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সুনামগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, বর্তমান সময়ে শিক্ষাক্ষেত্রে প্রতিক্রিয়াশীলতার কোনো স্থান নেই। একটা সময় এই দেশে ১০টার সভায় প্রধানমন্ত্রী ২টায় আসতেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ধারিত সময়ের আগেই সভায় চলে আসেন। তার কাছ থেকে নিয়মানুবর্তিতা ও নেতৃত্ব সম্পর্কে শিখতে হবে। তার কাছ থেকে বর্তমান প্রজন্মের শেখার আছে। দেশপ্রেম, নেতৃত্ব, সময়ানুবর্তিতা ও বাঙালীয়ানার বিষয়ে নতুন প্রজন্মকে শিখতে হবে।

কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের বিরোধী দলের হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ এমপি, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামিমা আক্তার খানম, জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রমুখ।

আরও দেখুন

অতিরিক্ত টোল আদায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে এবার ৫০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার বৃহৎপশুর হাট আবাদপুকুর হাটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে নওগাঁ জেলা এক্সিকিউটিভ …