বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / দুর্নীতির অভিযোগ করায় কৃষকের সবজি ক্ষেত উজাড় করলো দুর্বৃত্তরা!

দুর্নীতির অভিযোগ করায় কৃষকের সবজি ক্ষেত উজাড় করলো দুর্বৃত্তরা!

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোর জেলা পরিষদের সদস্য ফরিদা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাত সংক্রান্ত বিষয়ে দূর্নীতির অভিযোগকারী কৃষক মিজানুর রহমানের দশ কাঠা জমির পটল, মরিচ, বেগুন ও লাউয়ের গাছ কেটে উজাড় করে ফেলেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার জেলার বাগাতিপাড়া উপজেলার মালিগাছা মাঠে এ ঘটনা ঘটে। তবে কৃষক মিজানুরের দাবি দুর্নীতির ওই অভিযোগের জেরেই তার এসব গাছগুলো বলি হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষক মিজানুর রহমান বাগাতিপাড়া উপজেলার মালিগাছা গ্রামের মৃত হুজুর আলীর ছেলে।

ক্ষতিগ্রস্থ কৃষক মিজানুর রহমান জানান, রেল কর্তৃপক্ষের নিকট থেকে লিজ নেওয়া জমিতে তিনি চলতি মওসুমে মাচায় পটল চাষ করেন। রেললাইনের পাশের ওই একই জমিতে তিনি পটলের সাথে সাথী ফসল হিসেবে মরিচ, বেগুন এবং লাউয়ের আবাদ করেন। কিন্তু শত্রুতাবশতঃ তার জমির এসব গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার দুপুরে জমিতে গিয়ে গাছগুলো নুইয়ে পড়তে দেখে তিনি ঘটনাটি বুঝতে পারেন। তবে কখন তার গাছ কাটা হয়েছে তা তিনি প্রাথমিকভাবে জানাতে পারেননি। এতে এ মওসুমে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বিষয়টি স্থানীয় কৃষি অফিস ও থানাকে অবহিত করেছেন বলেও জানান তিনি। তবে তিনি বলেন, সম্প্রতি নাটোর জেলা পরিষদের সদস্য ফরিদা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ সংক্রান্ত তিনি বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন। এর জের ধরেই তার গাছগুলো কাটা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ বিষয়ে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মোমরেজ আলী বলেন, মোবাইল ফোনে কৃষকের মাধ্যমে বিষয়টি তিনি জেনেছেন। তবে তিনি আইনগত সহায়তা পেতে থানায় জানানোর পরামর্শ দিয়েছেন।

আরও দেখুন

লালপুরে পুলিশের অভিযানে আটক- ৯

নিজস্ব প্রতিবেদক, লালপুর:নাটোরের লালপুরে পুলিশের অভিযানে গ্রেফতারী পরোয়ানায় এক ও মাদক সহ চুরি মামলায় অভিযুক্ত …