নীড় পাতা / জাতীয় / দুই মহান নেতার `জীবনী` তুলে ধরতে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল এক্সিবিশন

দুই মহান নেতার `জীবনী` তুলে ধরতে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল এক্সিবিশন


নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল ভার্চুয়াল সম্মেলনে ‘বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল এক্সিবিশন’ উদ্বোধন করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর (বাপু) জীবনের অসামান্য কার্যকলাপ তুলে ধরতেই এই ডিজিটাল এক্সিবিশনের আয়োজন করা হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দিল্লিতে প্রথম এই ডিজিটাল এক্সিবিশন প্রদর্শন করা হবে। এর পর ধারাবাহিকভাবে বাংলাদেশের বিভিন্ন স্থানে, এরপর জাতিসংঘে এবং ২০২২ সালের শুরুর দিকে কলকাতায় প্রদর্শনীর মাধ্যমে সমাপ্তি ঘটবে।

কর্মকর্তারা বলেছেন, যদিও মহাত্মা গান্ধী এবং শেখ মুজিবুর রহমান একই সময়ে সময়ের না এদের বিরোধীরাও আলাদা ছিলেন দুই মহান নেতাই তাদের জনগণের ভাগ্যের উন্নতি করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ এক টুইট বার্তায় বলেছেন, দুই দেশের প্রতিষ্ঠাতার অসাধারণ জীবনীকে তুলে ধরতেই ‘বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল এক্সিবিশন’।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী শাহ আলী ফরহাদের টুইটিটি রিটুইট করেছেন।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …