নীড় পাতা / অর্থনীতি / দিনাজপুরে হিলি স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস

দিনাজপুরে হিলি স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস

নিজস্ব প্রতিবেদকঃ হিলি
দিনাজপুরে হিলি স্থলবন্দর, হিলি সীমান্ত ও হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস।

আজ শুক্রবার দুপুর ১২টায় তিনি রংপুর থেকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট পরিদর্শনে আসেন। এসময় তার সাথে ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাট্টি উপস্থিত ছিলেন, পরে তাদের স্থানীয় প্রশাসন ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এর পরে তিনি হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট গেটের শুন্যরেখায় গিয়ে বিজিবি ও বিএসএফের কর্মকান্ড পরিদর্শন ও তাদের সাথে আলোচনা করেন। এসময় বিজিবির পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এর পরে তিনি ভারত অভ্যন্তরে প্রবেশ করে সেখানে ইমিগ্রেশন, কাস্টমসের বিভিন্ন অবকাঠামো পর্যবেক্ষন করেন। বিএসএফের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি আবারও দেশে ফিরে আসেন।

এসময় তিনি সাংবাদিকদের জানান, হিলি স্থলবন্দর গুরুত্বপুর্ন একটি বন্দর। এই বন্দর দিয়ে প্রচুর পরিমানে পণ্য আমদানি রফতানি হয়ে থাকে। আরো কিভাবে বন্দরের আমদানি রফতানি কার্যক্রম গতিশীল ও পাসপোর্টে যাত্রি পারাপার যাতে বাড়ানো যায় সেলক্ষ্যে বন্দরের বিদ্যমান সুযোগ সুবিধা যেগুলো রয়েছে সেগুলো পরিদর্শন করতেই আসা। এগুলোর আরো কিভাবে উন্নয়ন ঘটিয়ে দুদেশের মাঝে ব্যবসা বানিজ্যের প্রসার ও যাত্রি পারাপার বাড়ানো যায় এবং দুদেশই যেন এতে উপকৃত হয় সে উদ্দেশ্যেই পরিদর্শন করা।

আরও দেখুন

রাণীনগরে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১০জন অসহায় পেলেন সাড়ে চার লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে ১০জন অসহায় অসুস্থ্য ব্যক্তিদের মাঝে সাড়ে চার লক্ষ টাকার চেক বিতরণ …