বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / দলীয় সভায় দুই নেতার হাতাহাতি, সমালোচনার মুখে সিলেট বিএনপি

দলীয় সভায় দুই নেতার হাতাহাতি, সমালোচনার মুখে সিলেট বিএনপি

নিউজ ডেস্ক : সারা দেশে বিএনপির অভ্যন্তরীণ অনৈক্য বেড়েই চলেছে। সেই অনৈক্য শুধু কেন্দ্রে নয়, কেন্দ্র থেকে ছড়িয়ে পড়েছে তৃণমূলে। তৃণমূল নেতাদের পক্ষ-বিপক্ষের জেরে হাতাহাতি-মনোমালিন্যে জড়িয়ে পড়ছে নেতারা। যাতে সমালোচিত হচ্ছে দল।

তারই ধারাবাহিকতায় সিলেট জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে দুই নেতার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। মঞ্চে বসাকে কেন্দ্র করে গোয়াইনঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান আব্দুল হেকিম ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নাজিম উদ্দিন লস্করের মধ্যে এ হাতাহাতির ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার (১৩ অক্টোবর) বিকেলে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে মঞ্চে বসা ছিলেন বিএনপি নেতা আব্দুল হেকিম। সমাবেশের একপর্যায়ে এসে উপস্থিত হন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গফফার। এসময় বাড়তি কোন চেয়ার ছিল না। এমন প্রেক্ষাপটে গফফারকে চেয়ারে বসাতে হেকিমের হাত ধরে টান দেন বিএনপি নেতা নাজিম। এসময় কিছু বুঝে উঠতে পারার আগেই হতভম্ব হয়ে পড়েন হেকিম। এরপর শুরু হয় তর্কাতর্কি-হাতাহাতি।

সূত্র বলছে, সভায় তখন বক্তব্য দিচ্ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হুসেন সুমন। তখন উত্তপ্ত নেতাকর্মীদের থামাতে মাইকে বিভিন্ন স্লোগান শুরু করেন সুমন। একপর্যায়ে জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামিমের হস্তক্ষেপে হাতাহাতি বন্ধ করা যায়।

জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার বলেন, প্রতিদ্বন্দ্বিতা, মতের অমিলের কারণে আমাদের সাংগঠনিক তৎপরতা ও ঐক্য ভেঙে পড়েছে। বিষয়টি আমাদের জন্য লজ্জার।

উল্লেখ্য, রোববার (১৩ অক্টোবর) বিকেলে নগরীর রেজিস্টারি মাঠে সিলেট জেলা বিএনপি ভারতের সাথে সম্পাদিত চুক্তি বাতিল ও বুয়েটের ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

আরও দেখুন

পিরোজপুরে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে দিনব্যাপীপ্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:  ১৩ জুলাই ২০২৪, শনিবার, ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে পিরোজপুরের …