বৃহস্পতিবার , আগস্ট ১৮ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / দখলকারীরা যত শক্তিশালীই হোক, জনমত সৃষ্টি করে নদী দখলমুক্ত করতে হবে -প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

দখলকারীরা যত শক্তিশালীই হোক, জনমত সৃষ্টি করে নদী দখলমুক্ত করতে হবে -প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী দখলকারীরা অনেক শক্তিশালী, তারপরও নদী দখলমুক্ত করতে জনমত সৃষ্টি করতে হবে। প্রতিমন্ত্রী আজ সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর বারোঘরিয়ায় ১৪০ কোটি টাকা ব্যয়ে রাবার ড্যাম নির্মাণের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন,‘কতিপয় ব্যবসায়ী নদী দখল করে আরাম আয়েশের জন্য বাড়ি বানাচ্ছে। তাদের উচ্ছেদ করতে গেলেই আদালতের আশ্রয় নেয়। ফলে তাদের উচ্ছেদ করতে বিলম্ব হয়। কিন্তু তাদের উচ্ছেদ করে নদী দখলমুক্ত করতে এই সরকার বদ্ধ পরিকর।’

রাবার ড্যাম প্রসঙ্গে তিনি বলেন, শুষ্ক মৌসুমে মহানন্দা নদীতে পানি থাকে না। ফলে চাষাবাদ হয়না বললেই চলে। তাই এই এলাকার মানুষের কথা ভেবেই খুব শীঘ্রই রাবার ড্যাম প্রকল্পের কাজ শুরু করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মো. মাহফুজুর রহমান, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম,পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেনসহ পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

পরে প্রতিমন্ত্রী স্থানীয় সার্কিট হাউসে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে র‌্যাবার ড্যাম নির্মাণের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

আরও দেখুন

নাটোরে পলিসি ফোরামের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নাটোরে সরকারী সেবা সংক্রান্ত এক বিশেষ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন …