নীড় পাতা / জাতীয় / তারেক রহমান অস্বাভাবিক আচরণ করছেন, বললেন দুলু

তারেক রহমান অস্বাভাবিক আচরণ করছেন, বললেন দুলু

নিউজ ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নাটোর জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, খালেদা জিয়ার বড় সন্তান তারেক রহমানের ওপর দলের তৃণমূল আর ভরসা করতে পারছে না। অনেক বিশ্বাস করে তারেক রহমানের হাতে দলের নেতৃত্ব ভার তুলে দিয়েছিলেন মা বেগম জিয়া। কিন্তু নিজের মায়ের সকল বিশ্বাস ভঙ্গ করে খালেদা জিয়াকে মাইনাস করার ফর্মুলা বাস্তবায়ন করছেন তারেক রহমান। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অন্যতম বাধা এখন তারেক রহমান।

৬ জুলাই সকালে নাটোরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা এসব কথা বলেন।

বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, তারেক রহমানের সাথে আমি ব্যক্তিগতভাবে লন্ডনে গিয়ে অনেকবার সাক্ষাৎ করেছি। ম্যাডামের মুক্তি আন্দোলনে দলের শীর্ষ নেতাদের গাফিলতির কথা তার সামনে তুলে ধরেছি। কিন্তু তিনি শীর্ষ নেতাদের গাফিলতির কথা শুনে বারবার নীরব থেকেছেন। উল্টো যেসব নেতা রাজপথে সাংগঠনিকভাবে সক্রিয় তাদেরকে দলের বিভিন্ন পদ থেকে বহিষ্কৃত পর্যন্ত করেছেন। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তারেক রহমান দলের নেতাদের সাথে অস্বাভাবিক আচরণ করছেন। যা দলের শৃঙ্খলা বিনষ্ট করছে।

এদিকে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বক্তব্য প্রসঙ্গে তারেকপন্থী বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, আসলে বিএনপিতে যারা সাংগঠনিকভাবে শক্তিশালী নেতা রয়েছেন তারা খালেদা জিয়ার মুক্তি আন্দোলন করতে উদগ্রীব হয়ে আছেন। তাদের মাথায় রাখতে হবে যে, বিএনপি এক বিশৃঙ্খল সময় অতিবাহিত করছে। এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কিছু সিদ্ধান্ত দলের সাংগঠনিক ভিত্তিকে দুর্বল করেছে- এটা অস্বীকার করা যাবে না। কিন্তু তারেক রহমানের ওপর সব দোষ চাপালেও তো হবে না। বাস্তবতা হলো- লন্ডনে বসে দেশের রাজনীতির মাঠ পর্যালোচনা করা বেশ কঠিন।

বিএনপির সাংগঠনিক অবস্থান সম্পর্কে জানতে স্থায়ী কমিটির অপর এক খালেদাপন্থী সদস্যের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দেখুন, খালেদা জিয়া জেলে আর আমাদের আরেক নেতা তারেক রহমান লন্ডনে রয়েছেন। একটা বিশৃঙ্খল কঠিন সময় পার করছে দল। তারেক রহমান হয়তো দলের সাংগঠনিক কাঠামো সঠিকভাবে রাখার জন্যই সকল সিদ্ধান্ত নিচ্ছেন। কিন্তু বাংলাদেশের রাজনীতির বর্তমান পরিস্থিতি মূল্যায়ন করে অনেক সময় সে সিদ্ধান্তগুলো হিতে-বিপরীত হচ্ছে। তারেক রহমানের কিছু ছোট ছোট ভুল সিদ্ধান্তে দল ভেঙে যাচ্ছে। বিশেষ করে সম্প্রতি ছাত্রদলের কমিটি গঠন নিয়ে তারেক রহমানের সিদ্ধান্ত মূল দল বিএনপিতে এক বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করেছে। যা একদমই অনাকাঙ্ক্ষিত। একটু বিশ্লেষণ করলেই বোঝা যাবে, তারেক রহমান খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের চেয়ে অন্যবিষয় নিয়ে মাথা ঘামাচ্ছেন বেশি। যা তৃণমূলের মধ্যে চরম হতাশার সৃষ্টি করছে।

আরও দেখুন

আমদানি কমছে, বাড়ছে রেমিট্যান্স, ফিরছে স্বস্তি

নিউজ ডেস্ক:চলতি ২০২২-২৩ অর্থবছরের দ্বিতীয় মাস আগস্টের ১১ দিনে পণ্য আমদানির জন্য ১ দশমিক ৬১ …