রবিবার , এপ্রিল ১৪ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / ‘ডক্টর ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপিত হতে যাচ্ছে নাটোর সদরে

‘ডক্টর ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপিত হতে যাচ্ছে নাটোর সদরে

নিজস্ব প্রতিবেদক:
নাটোর সদর উপজেলায় স্থাপিত হতে যাচ্ছে ‘ডক্টর ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয়’। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ একটি চিঠি ইস্যূ করেছেন। গতকাল ২৫ জুন এ সংক্রান্ত চিঠিতে বিভিন্ন জেলায় কৃষি বিশ্ববিদ্যায় স্থাপনের জন্য নাম নির্ধারন ও স্থান নির্বাচনের জন্য মতামত গ্রহণ করতে বলা হয়েছে।

নাটোরে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের খবর ইতোমধ্যে নাটোরবাসীর কাছে পৌঁছে গেছে। এই সংবাদে জেলা সদরের মানুষ অত্যন্ত আনন্দিত। নাটোরের সর্বস্তরের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল কৃষি প্রধান জেলা হিসেবে নাটোর সদর উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার।

এ ব্যাপারে নাটোর-২(নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোনে নারদ বার্তাকে জানান, ‘নাটোরের মানুষের প্রাণের দাবি নাটোর সদরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা – আমি দশম এবং একাদশ জাতীয় সংসদে দাবিটি জোরালোভাবে উত্থাপন করে এসেছি। আমার সেই দাবিকে অগ্রাধিকার দিয়ে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে স্থান নির্বাচন এবং বিশ্ববিদ্যালয়ের নাম চুড়ান্ত করণের জন্য পত্র প্রেরণ করেছেন। আমি নারদ বার্তার মাধ্যমে আমার নাটোরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।’

এ সংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানিয়েছেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। তিনি আজ এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, দশম সংসদের দ্বিতীয় অধিবেশন থেকে একাদশ জাতীয় সংসদের জুন মাস পর্যন্ত ডঃ ওয়াাজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের জন্য আমি সিদ্ধান্ত প্রস্তাব এবং ৭১ বিধিতে অব্যাহতভাবে কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের দাবি জানিয়ে আসছি। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমাকে আশ্বাস দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সম্মতিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মতামতের ভিত্তিতে নাটোর সদর উপজেলায় ডঃ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে। নাটোর জেলা সদরে এই বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হলে নাটোরসহ সমগ্র উত্তরবঙ্গের ছাত্র ছাত্রীরা উপকৃত হবে বলে মাননীয় প্রধানমন্ত্রীর এরূপ সিদ্ধান্তকে আমি আমার নির্বাচনী এলাকা নাটোর সদর এবং নলডাঙ্গা উপজেলা বাসীর পক্ষ থেকে স্বাগত এবং মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই।

আরও দেখুন

বড়াইগ্রামে বাংলা নববর্ষ উদযাপন 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রাম উপজেলা প্রশাসনের উদ্যেগে বাংলা নববর্ষ ১৪৩১  উদযাপন করা হয়েছে। পরে সকাল …