নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / টানা ১২ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু করছেন ব্যবসায়ীরা।

টানা ১২ দিন পর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু করছেন ব্যবসায়ীরা।

নিজস্ব প্রতিবেদক, হিলি:
টানা ১২ দিন আমদানি বন্ধ রাখার পর আজ সোমবার দুপুর থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু করছেন ব্যবসায়ীরা। আজ বেলা ১ টার দিকে আমদানিকারক নূর আলম ভারতীয় ৩ ট্রাকে ৭৮ মেট্রিক টন পেঁয়াজ আমদানির মধ্যো দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়।

এদিকে অতিরিক্ত গরম ও ক্রেতা সংকটের কারনে আগের আমদানি করা বেশির ভাগ পেঁয়াজ আড়ৎ গুলোতে পঁচে নষ্ট হচ্ছে। ফলে বড় ধরনের লোকসানের মুখে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা।

ব্যবসায়ীরা জানান, গেলো ২৯শে মার্চ আইপি মেয়াদ শেষ হয়ে যায়, তাতে আমদানিকারকেরা তড়িঘড়ি করে বেশী বেশী করে পেঁয়াজ আমদানি করেন। এদিকে রমজান মাসে বাজার স্থিতিশীল রাখতে সরকার নতুন করে পেঁয়াজ আমদানির অনুমোদন দেন। সরকার নতুন করে পেয়াজ আমদানির অনুমতি দিলেও লোকসানের মুখে ৩০ মার্চ থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করে রেখেছিলো আমদানিকারকেরা।

আজ সোমবার থেকে আবারও পেঁয়াজ আমদানি শুরু করেছে আমদানি কারকেরা । বন্দরের পাইকারি বাজারে প্রকারভেদে পেঁয়াজ বিক্রি হচেছ ১৪ থেকে ১৫ টাকা কেজি দরে, দাম কমলেও বন্দরের পাইকারী ও খুচরা বাজারে দেখা মিলছে না তেমন কোন ক্রেতার।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …