নীড় পাতা / জেলা জুড়ে / জেলা আ’লীগের নির্দেশনা উপেক্ষা করে কমিটি গঠন

জেলা আ’লীগের নির্দেশনা উপেক্ষা করে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
জেলা আ’লীগের নির্দেশনা উপেক্ষা করে সিংড়ায় কমিটি গঠনের অভিযোগ উঠেছে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দের বিরুদ্ধে। গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রার্থীর বিপক্ষে নির্বাচন করার কারণে সিংড়াসহ নাটোরের চারটি উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন প্রক্রিয়ার সকল কার্যক্রম স্থগিত ঘোষনা করেছে জেলা আওয়ামী লীগ।

গত ৩০ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে সিংড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম এবং বাগাতিপাড়া উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন প্রক্রিয়ার সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

তবে জেলা আওয়ামী লীগের চিঠি উপেক্ষা করে সিংড়া উপজেলা আওয়ামী লীগ বেশ কয়েকটি ইউনিয়নে সম্মেলন করে ওয়ার্ড কমিটি গঠন করেছে বলে অভিযোগ উঠেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক এবং পৌর আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক সহ ওই চার উপজেলার নির্বাচিত উপজেলার চেয়ারম্যানদের চিঠি দেয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সূত্র জানায়, চলতি বছরের ১০ ডিসেম্বরের মধ্যে সকল সাংগঠনিক শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলন করার জন্য নির্দেশ দিয়ে গত ২৩ সেপ্টেম্বর চিঠি দেয় জেলা আওয়ামী লীগ। কিন্তু গত ৩০ ডিসেম্বর ওই চার উপজেলায় চিঠি দিয়ে সাংগঠনিক সকল কার্যক্রম বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, গত উপজেলা পরিষদ নির্বাচনে যারা দলীয় প্রার্থী নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রকাশ্যে ও গোপনে অন্য প্রার্থীর পক্ষে কাজ করে দলীয় শৃংখলা ভঙ্গ করেছে তাতে করে যে দলীয় বিশৃংখলা ও বিতর্ক সৃষ্টি হয়েছে তাহা নিরসনের জন্য নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত সকল ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার কমিটি গঠনের কার্যক্রম স্থগিত রাখার জন্য নির্দেশ প্রদান করা হলো। চিঠিতে আরো বলা হয়, নাটোর সদর, নলডাঙ্গা এবং লালপুর উপজেলায় এই স্থগিতাদেশ কার্যকর হবে না।

তবে জেলা আ’লীগের নির্দেশনা উপেক্ষা করে মঙ্গলবার ও বুধবার ইটালী, চামারী, তাজপুর ও রামানন্দ খাজুরা ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড কমিটি সম্পন্ন করে উপজেলা আ’লীগ।

সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক চিঠি পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, জেলার নির্দেশনা মানতে আমরা বদ্ধ পরিকর। জেলা আওয়ামী লীগ যে নির্দেশনা দিবে আমরা সেটাই মানবো। তবে উপজেলা আওয়ামী লীগ জেলার সে নির্দেশনা মানছে না। তারা নির্দেশনা উপেক্ষা করেই ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠন করেছে।

তবে এ বিষয়ে সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ বলেন, কমিটি স্থগিতের বিষয়ে আমরা কিছুই জানিনা। তাছাড়া জেলা আওয়ামী লীগ থেকে আমরা কোন নির্দেশনা পাইনি। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সকল সাংগঠনিক শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটি গঠনের লক্ষ্যে আমরা ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠন করেছি। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বেশ কয়েকটি ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ দাস জানান, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে অনেকে দল মনোনিত প্রার্থীর বিপক্ষে কাজ করেছে। যার কারণে তাদের নামে কেন্দ্রে অভিযোগ রয়েছে। এ কারণে চার উপজেলার নেতৃবৃন্দকে চিঠি দিয়ে কমিটি গঠন কার্যক্রমের সকল প্রক্রিয়া বন্ধ রাখতে বলা হয়েছে। যারা জেলা আওয়ামী লীগের নির্দেশনা না মেনে কমিটি গঠন করছে, তারা ঠিক করছেন না।

আরও দেখুন

বড়াইগ্রামে টিবিএস ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত

নিহস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে স্বনামধন্য মোটরসাইকেল কোম্পানি টিভিএস অটো বাংলাদেশ এর ক্রেতা সম্মেলন অনুষ্ঠিত …