মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / জেলা আওয়ামী লীগের কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের (একাংশের) সংবাদ সম্মেলন

জেলা আওয়ামী লীগের কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের (একাংশের) সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে অব্যাহতি প্রদানপত্র ও স্বল্প সময়ে উপজেলা কাউন্সিল আয়োজনে জেলা কমিটির সিদ্ধান্তের প্রতিবাদে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের (একাংশ) শনিবার (১৬ জুলাই) সকাল ১০ টায় সংবাদ সম্মেলন করেছে।

উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নারু গোপাল জানান, বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিকের সাথে দলীয় সকল কর্মকান্ডের অংশ গ্রহণ করে এলাকায় সরকারের ভাবমুর্তি সমুজ্জল ও দলকে সংগঠিত করে রেখেছেন। অপরদিকে বর্তমান সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক দলীয় ও জাতীয় কোন কর্মকান্ডের অংশ গ্রহণ করে না। কিন্তু তাদের কথায় প্রভাবিত হয়ে জেলা কমিটি স্বল্প সময় দিয়ে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল আহ্বান করেছেন। এতো অল্প সময়ে স্বতস্ফুর্ত কাউন্সিল সম্ভব নয় বলে পর্যাপ্ত সময় দিয়ে কাউন্সিল করার আহবান জানানো হয়েছে।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু গত উপজেলা পরিষদ নির্বাচনে যুগ্ম সম্পাদক পারভেজ কবীরের বিরুদ্ধে নির্বাচন করায় কেন্দ্রীয় কমিটি ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর তাকে কারণ দর্শনোর নোটিশ প্রদান করেন এবং সন্তোষজন জবাব পেয়ে কেন্দ্রীয় কমিটি ২০১৯ সালের ২১ অক্টোবর তাকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন। কিন্তু জেলা কমিটি বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজুকে গত ২৮ ফেব্রুয়ারী দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্রে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে মর্মে গত ১৪ জুলাই তথ্য প্রকাশ করেছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, কেন্দ্রীয় কমিটি ক্ষমা ঘোষণার পর জেলা কমিটির অব্যাহতি প্রদানের বিষয়টি সম্পুর্ণ অবৈধ ও অনিয়মতান্ত্রিক। এভাবে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজুর সম্মান হানীর প্রতিবাদ জানানো হয়। সেই সঙ্গে অবাদ সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষ বিরামপুর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল গঠনে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু,পৌর মেয়র অধ্যক্ষ আক্কাছ আলী, সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, দিলীপ কুমার , রহমত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোসফিকুর রহমান, আব্দুর রাজ্জাক মাষ্টার, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ মামুন, উপজেলা যুবলীগের সভাপতি আবু হেনা মোঃ মোস্তফা কামাল ও দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপনে নাটোরের গুরুদাসপুর উপজেলা …