নীড় পাতা / জেলা জুড়ে / জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন নাটোর সুধী সমাজ

জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন নাটোর সুধী সমাজ

নিজস্ব প্রতিবেদকঃ
৩ নভেম্বর ঐতিহাসিক জেলহত্যা দিবস। জাতির ইতিহাসের অন্যতম বেদনাবিধুর ও কালিমালিপ্ত এক দিন। স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাত্র আড়াই মাসের মাথায় ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দি অবস্থায় নিহত হন মুক্তিযুদ্ধ পরিচালনাকারী জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামান। সেই থেকে এই দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে নাটোরের মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাসী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সমাজের নানান স্তরের মানুষ নারদ বার্তাকে ফোন, মেইল ও ফেসবুকের মাধ্যমে শোক ও শ্রদ্ধা প্রকাশ করেছেন। জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন নাটোর পৌরসভার মেয়র ও নারদ বার্তার নির্বাহী সম্পাদক উমা চৌধুরী জলি, নারদ বার্তার প্রকাশক-সম্পাদক পরিতোষ অধিকারী, বার্তা সম্পাদক সৈয়দ মাসুম রেজা।

এছাড়াও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ নাটোর জেলা শাখার সভাপতি সৈয়দ মুহম্মদ নাসিহ্, সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সহ সভাপতি প্রসাদ তালুকদার ও অধ্যাপক সুবীধ কুমার মৈত্র, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম নান্টু প্রমুখ।

আরও দেখুন

বড়াইগ্রামের পাঁচ ইউনিয়নে যুবদলের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:নাটোরের বড়াইগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়নে জাতীয়তাবাদী যুবদলের কমিটি গঠন করা হয়েছে। সোমবার রাতে …