নীড় পাতা / জাতীয় / জাইমা রহমানের কারণে মনোনয়ন পেলেন ইশরাক হোসেন!

জাইমা রহমানের কারণে মনোনয়ন পেলেন ইশরাক হোসেন!

নিউজ ডেস্ক: আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তবে তরুণ ও রাজনীতির মাঠে নতুন মুখ ইশরাককে নিয়ে বিএনপির অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

জানা গেছে, ঢাকা দক্ষিণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মতো পরীক্ষিত ও যোগ্য নেতা থাকলেও কেনো ইশরাক হোসেনকে মনোনয়ন দেয়া হলো, এ নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে অস্বস্তি ও বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে।

দলটির অনেক নেতাই বলছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানের একান্ত আবদার না ফেলতে পেরেই ইশরাককে মনোনয়ন দিতে বাধ্য হন তারেক রহমান।

অনুসন্ধানে জানা যায়, জাইমা রহমান লন্ডনে বার এ্যাট ‘ল’ পড়ার সময় ২০১৮ সালের সামার সেমিস্টার পড়তে জুন মাসে নিউজিল্যান্ড যান, সে সময় নিজের ব্যবসায়িক কাজে খোকার ছেলে ইশরাক হোসেনও ছিলেন নিউজিল্যান্ডে। দুজনের বাবা বিএনপি নেতা হওয়ায়, তাদের মধ্যে একটি মধুর সম্পর্ক তৈরি হয়। অনেকের মতে, এসময় তারা একই বাসায় এক সঙ্গে রাত কাটাতেন বলেও গুঞ্জন রয়েছে।

এসব গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক বলেন, জাইমার অনুরোধে ইশরাক হোসেনকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মনোনয়ন দেয়া হলেও তার সঙ্গে জাইমার কোনো সম্পর্ক নেই। তারা শুধুই দুজন দুজনের ভালো বন্ধু। কিন্তু এর মানে এই নয় যে, তাদের মধ্যে অনৈতিক সম্পর্ক রয়েছে। মূলত রাজনৈতিক মহলে সাদেক হোসেন খোকার একটি ক্লিন ইমেজ রয়েছে। তাই তার কথা বিবেচনায় রেখে তার ছেলেকে মনোনয়ন দেয়া হয়। এর বেশি কিছু নয়।

উল্লেখ্য, ২০১৮ সালের জুলাই মাসে নিউজিল্যান্ডে থাকা অবস্থায় জাইমার গর্ভে ইশরাকের সন্তান চলে আসার একটি খবর চাউর হয়। তবে বিএনপির পক্ষ থেকে উক্ত খবরকে গুজব বলে উড়িয়ে দেয়া হয়।

আরও দেখুন

ভবিষ্যৎ মহামারি মোকাবিলায় বিশ্বকে কাজ করার ডাক প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক: ভবিষ্যৎ মহামারি মোকাবিলায় একটি অন্তর্ভুক্তিমূলক ও ন্যায়সঙ্গত সাড়া প্রদানের জন্য ‘মহামারি চুক্তি’তে পৌঁছার …