বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / জন্মাষ্টমীকে ঘিরে ডিএমপি`র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

জন্মাষ্টমীকে ঘিরে ডিএমপি`র বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। জন্মাষ্টমীর শোভাযাত্রার নিশ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

সোমবার (১৯ আগস্ট) ডিএমপি সদর দফতরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

ধর্ম যার যার, উৎসব সবার মন্তব্য করে সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, জন্মাষ্টমী শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করতে হবে, কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেওয়া যাবে না।

বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আসা ট্রাক ও পিকআপকে সুইপিং করা হবে। শোভাযাত্রার নিশ্ছিদ্র নিরাপত্তায় সামনে-পেছনে ও পাশে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। আয়োজক কমিটিকে পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করার নির্দেশনাও দেন তিনি।

আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সমন্বয় সভায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদফতর, পুলিশ সদর দফতর, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী শুক্রবার (২৩ আগস্ট) উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমীর সর্ববৃহৎ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভা যাত্রাটি বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে বিকেল ৫টায় বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

আরও দেখুন

পিরোজপুরে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে দিনব্যাপীপ্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:  ১৩ জুলাই ২০২৪, শনিবার, ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে পিরোজপুরের …