বৃহস্পতিবার , আগস্ট ১৮ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / চেহারা পরিবর্তন করেও রক্ষা পেলনা শত কোটি টাকা আত্মসাৎকারী ইব্রাহিম

চেহারা পরিবর্তন করেও রক্ষা পেলনা শত কোটি টাকা আত্মসাৎকারী ইব্রাহিম

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী
রাজশাহীর গোদাগাড়ীতে শত শত কোটি টাকা নিয়ে উধাও হওয়া ইব্রাহিম আলী প্রতারক চক্রের একজন হোতা গত কাল মঙ্গলবার কক্সবাজার লাবনী পয়েন্ট থেকে আটক করে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। সে চেহেরার অনেক পরিবর্তন করেও রক্ষা পেলনা।  থানার সূত্রমতে ১০৯ মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ইব্রাহিম আলী। স্থানীয় সূত্রেে জানা গেছে, গোদাগাড়ী পৌর এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মৃত ওমর আলীর ছেলে ইব্রাহিম আলী একটি কোম্পানি খুলে বসেন। সিদ্দীক ষ্টোর নামে কোম্পানিটির সরকারিভাবে কোন অনুমোদন নেই। অথচ সিদ্দীক ষ্টোরের নামে ইব্রাহিম আলী এলাকার লোকজনের কাছ থেকে শত শত কোটি টাকা আমানত সংগ্রহ করে। এক লাখ টাকায় প্রতি মাসে ১৩ হাজার টাকা আমানতকারী লাভ দিবে সিদ্দিক ষ্টোর। প্রথম দিকে সিদ্দীক ষ্টোর কয়েকজন আমানতকারীকে চুক্তি মোতাবেক লাভের অংশের টাকা পরিশোধ করলে শতশত ব্যক্তি অধিক লাভের আসায় সিদ্দীক ষ্টোরের মালিক ইব্রাহিম আলীর কাছে টাকা জমা দেন। এরপর গত ১২ ই জুলাই বাড়ী থেকে বের হয়ে ইব্রাহিম আর ফিরেনি। বাড়ীর লোকজন তার সাথে যোগাযোগের চেষ্টা করেও লাভবান হননি। এরপর অনেক চেষ্টার পর গতকাল সিআইডি তাকে আটক করে।

ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) এক বিজ্ঞপ্তিতে জানান জানান, 
ঢাকা লালবাগ (ডিএমপি) থানার ২৮/০৫/২০১৯ ইং তারিখের মামলা নং-৪১, এবং ৪২০/৪০৬/৫০৬ ধারায় পেনাল কোড এর আলোকে সিআইডি ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান এর তত্ত্বাবধানে  সূত্র মােতাবেক মামলার পলাতক প্রধান আসামীপ্রতারক  ইব্রাহিম আলী (৪২) কে কক্সবাজার থেকে গ্রেফতার করে। গত ২০১৪/২০১৫ ইং সাল হইতে উক্ত আসামী রাজশাহী গােদাগাড়ীতে মিতা বিক্স, এমএসবি, বিবিএফ নামক ব্রিক ফিল্ডে ইট উৎপাদন শেষে লভ্যাংশ দেওয়ার মিথ্যা আশ্বাসদিয়ে এবং উচ্চ হারে সুদ দেওয়ার প্রতিশ্রুতিতে গােদাগাড়ীসহ রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকার শত শত নিরীহ লোকজনকে অর্থ বিনিয়োগ করার লোভ দেখায় এবং বিনিয়ােগকৃত আনুমানিক ১০০ কোটি টাকা হাতিয়ে নিয়ে গােদাগাড়ী এলাকা থেকে আত্মগােপন করে।।
সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামানের তত্ত্বাবধানে একটি টিম গত ১৭ সেপ্টেম্বর ১০৯ মামলার প্রধান আসামি ইব্রাহীমকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করে।
সিআইডি জানায়, ২০১৪ সাল থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত ইব্রাহীম রাজশাহীর গোদাগাড়ীতে মিতা বিক্স, এমএসবি, বিবিএফ ব্রিক ফিল্ড নামক প্রতিষ্ঠানে ইট উৎপাদন শেষে লভ্যাংশ দেয়ার মিথ্যা আশ্বাসসহ বিভিন্ন এলাকার শত শত নিরীহ লোকজনকে অর্থ বিনিয়োগ করার লোভ দেখান। সবার বিনিয়োগের পর অর্থের সংখ্যা দাঁড়ায় আনুমানিক ১০০ কোটি টাকা।

গোদাগাড়ীর ক্ষতিগ্রস্থ লোকজনের দায়ের কৃত মামলার আসামী ইব্রাহিম এর বিরুদ্ধে গোদাগাড়ী থানায় ১০৯টি গ্রেফতারি পরোয়ানা মুলতবি রয়েছে।


আরও দেখুন

নাটোরে পলিসি ফোরামের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নাটোরে সরকারী সেবা সংক্রান্ত এক বিশেষ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন …