সোমবার , জানুয়ারি ১৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের কিরণগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। আজ সোমবার ভোরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। নিহত ব্যক্তি হলো শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ গ্রামের শফিকুল ইসলামের ছেলে দুলাল আলী (১৯)।

বিএসএফের গুলিতে দুলালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বিনোদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক জানান, ‘রোববার দিবাগত রাতে দুলালসহ আরো কয়েকজন কিরণগঞ্জ সীমান্তের আর্ন্তজাতিক সীমান্ত পিলার ১৭৮ এলাকা দিয়ে ভারতে প্রবেশ করে। এ সময় ভারতের সবদলপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলেই দুলাল মারা যায় এবং দুলালের মরদেহ বিএসএফ সদস্যরা নিয়ে যায়। তবে কি কারনে তারা ভারতে গিয়েছিলো এ বিষয়ে কিছুই জানাতে পারেননি তিনি। ইউপি চেয়ারম্যান আরো জানান, এই সীমান্ত দিয়ে সাধারণত গরু ব্যবসা হয় না। মাদকসহ অন্যান্য জিনিস পাচারের অন্যতম প্রধান রুট এটি। এ ঘটনায় দুপুরে বিজিবি’র সাথে বিএসএফ’র পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

এদিকে, এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বেঠকের আহŸান জানিয়েছে বিজিবি। চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল মাহমুদুল হাসান জানান, ‘সীমান্তে একটি হত্যার ঘটনা ঘটেছে কিন্তু বাংলাদেশের না ভারতের ব্যক্তি এটা নিশ্চিত করা সম্ভব হয়নি। পতকা বৈঠক শেষে দুপুরে গণমাধ্যমকে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও তিনি জানান।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন …