বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টায় ভোট গ্রহণ শুরুর পর থেকেই কেন্দ্রগুলোতে ভোটাদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। বিকেল ৫ টায় ভোটগ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা।

এর আগে সকালে ভোট গ্রহণের পূর্বে মহারাজপুর ইউনিয়নের চকআলমপুর এলাকায় একটি ভোট কেন্দ্রের আশেপাশে ২/১টি ককটেল বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে। তবে এতে ভোট গ্রহনের ক্ষেত্রে তেমন কোন প্রভাব পড়েনি বলে জানান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান। তিনি আরো জানান এ নির্বাচনে ৩৯-৪০% ভোটার ভোট প্রয়োগ করেন।

বিকেল সাড়ে ৪টায় পৌর এলাকার আজাইপুর আরামবাগ জামেউল ওলুম মাদ্রাসা কেন্দ্রে নৌকার সমর্থকদের ৩০টি জাল ভোট প্রদানের অভিযোগ পাওয়া গেছে। জাল ভোট দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রি-সাইডিং অফিসার প্রকাশ চন্দ্র শীল। তিনি জানান, ভোটার হিসেবে ভোট কেন্দ্রে প্রবেশ করে নৌকার দু’জন সমর্থক তিন নাম্বার কক্ষে প্রবেশ করে ৩০টি জাল ভোট প্রদান করে। ভোট দেয়ার সময় তাৎক্ষণিক বিষয়টি জানাজানি হলে আইন-শৃঙ্খলা বাহিনীকে খবর দেয়া হয়। এ সময় তারা পালিয়ে যায়। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে গণমাধ্যমের সামনে জাল ভোটগুলো গনণা করে সনাক্ত করা হয়। তবে এ ঘটনায় কেন্দ্রে ভোট গ্রহণে কোন সমস্যা হয়নি। ভোটগ্রহণ অব্যাহত ছিলো।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নার্গিস সুলতানা জানান, জালভোট দেয়ার বিষয়টি প্রি-সাইডিং অফিসারের মাধ্যমে আমরা নিশ্চিত হয়। তিনি জানান, এ বিষয়ে নির্বাচন অফিসের নিদের্শনা অনুযায়ী ভোট গণনার সময় তা বাদ দেয়া হবে বলে সিাধান্ত নেয়া হয়েছে।
তবে দিনব্যাপী বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের সাথে কথা বলে ও বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা জামায়াত অধ্যুষিত এবং তাদের কোন প্রার্থী নির্বাচনে অংশ না নেওয়ায় ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ছিলো ৩ লাখ ৮১ হাজার ৯’শ ১৪ জন এবং চেয়ারম্যান পদে ৩জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

আরও দেখুন

বড়াইগ্রামে এনএটিপি-২ প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুরে পোনা মাছ ও মৎস্য খাদ্য উপকরণ বিতরণ 

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:নাটোরে বড়াইগ্রাম উপজেলা চত্বরে মৎস্য অধিদপ্তরের  আজ সকালে ১১টা দিকে  ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি …